Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জানুয়ারি ২০২২, ০৬:৩৫
আপডেট : ১০ জানুয়ারি ২০২২, ০৮:০৯
discover

পিএসএলকে দুঃসংবাদ দিলো দক্ষিণ আফ্রিকা ক্রিকেট

চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু হতে যাচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসর। এই আসরকে ঘিরে ফ্র্যাঞ্চাইজিগুলো বেশ হিসেব নিকাশ করে সাজিয়েছে দল। তবে আসর শুরুর আগে দুঃসংবাদ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)।

সিএসএ জানিয়ে দিয়েছে, বোর্ডের চুক্তিভূক্ত কোনও খেলোয়াড়কে পিএসএলের জন্য ছাড়বে না। বিশ্বব্যাপী করোনার নতুন ধরণ ছড়িয়ে যাওয়ায় এমন কড়া নির্দেশ জারিয়ে করেছে সিএসএ।

প্রোটিয়া ক্রিকেটারদের না পাওয়ায় নতুন করে ভাবতে হলো পিএসল কর্তৃপক্ষকে। আসর শুরুর আগে দলগুলোকে আবারও সুযোগ দেয়া হয়েছে প্লেয়ার্স ড্রাফট থেকে ২ জন করে খেলোয়াড় নেয়ার। এরজন্য নাম জমা পড়েছে ৩৬৭ জনের।

গত আট তারিখে এই মিনি প্লেয়ার্স ড্রাফট হবার কথা থাকলেও সেটি পিছিয়েছে। তবে এই তালিকায়ও রয়েছেন সিএসএর চুক্তির বাইরে থাকা অনেক প্রোটিয়া ক্রিকেটার।

এ নিয়ে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ডিরেক্টর অব ক্রিকেট গ্রায়েম স্মিথ বলেন, ‘বর্তমান পরিস্থিতির কথা ভেবে দক্ষিণ আফ্রিকার চুক্তিভূক্ত খেলোয়াড়দের পিএসএলে খেলার অনাপত্তিপত্র দিতে পারছে না বোর্ড। সামনে বেশ ব্যস্ত সময় কাটাবে জাতীয় দল। মূলত ভবিষ্যতের কথা ভেবেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS