Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ জানুয়ারি ২০২২, ২১:৪২
আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ২১:৫৩
discover

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

‘কেউ তোমাকে উপেক্ষা করবে না’ মুমিনুলকে হাথুরু

২০১৪ সালে বাংলাদেশ দলের কোচ হয়ে আসেন শ্রীলঙ্কান কোচ চণ্ডিকা হাথুরু সিংহে। এরপর তার হাত ধরেই অনেক সাফল্যের দেখা পায় টাইগাররা। খুব অল্প সময়ে কীভাবে সফল হতে হয় সেটি করে দেখিয়েছিলেন হাথুরু।

তবে কিছু কিছু কারণে ক্রিকেটার এবং বোর্ড কর্তাদের মনে ভালোমতো জায়গা করে নিতে পারেননি এই লঙ্কান কোচ। শেষ পর্যন্ত তাকে ছাড়তে হয় টাইগার কোচের দায়িত্ব।

বিশেষ করে মুমিনুল হককে দলে না নেয়া, সিনিয়র ক্রিকেটারদের ছাঁটাই করা। এসব কারণেই ক্রিকেটারদের প্রিয় কোচ হয়ে উঠতে পারেননি তিনি। তার সময়ে মুমিনুল ১৮ টেস্টে মাত্র ৩৩.৯০ গড়ে করেন কেবল ১ হাজার ৮৫ রান। ছিল মাত্র একটি সেঞ্চুরি আর নয়টি ফিফটি।

হাথুরু কোচ হয়ে আসার আগে মুমিনুল মাত্র ৭ টেস্টে ৭৫.৫০ গড়ে করেন ৭৫৫ রান। ক্যারিয়ারটা শুরু হয় দুর্দান্ত।করেন তিনটি সেঞ্চুরি আর তিনটি ফিফটি।

টাইগারদের দায়িত্ব নেয়ার পর অনেকটা ছুঁড়ে ফেলে দিতে চাইছিলেন মুমিনুলকে। সংবাদ মাধ্যমেও বলতেম, মুমিনুল বাউন্স কিংবা পেস বল সামলতে পারে না।

অথচ সেই মুমিনুল আবারও বদলে যান হাথুরুর চলে যাবার পর। থুরুসিংহের বিদায়ের পর থেকে এখনও পর্যন্ত ২৩ ম্যা চে সাত সেঞ্চুরি ও তিন ফিফটিতে ১ হাজার ৬২৪ রান করেছেন মুমিনুল। পেয়েছেন অধিনায়কত্বের দায়িত্বও। দলকে এনে দিয়েছেন সবচেয়ে বড় সাফল্য। নিউজিল্যান্ডের মাটিতে প্রথমবার জয় এনে দিয়েছেন ব্যাটে-বলে সমানে থেকে নেতৃত্ব দিয়ে।

নিউজিল্যান্ডকে হারানোর পর সেই হাথুরু সিংহের কাছ থেকেও বাহবা পেলেন মুমিনুল। তার করা টুইটে জুড়ে দেয়া হয় কাইল জেমিনসনের উচ্চতার সামনে কোমরে হাত দিয়ে অসহায় দাঁড়িয়ে থাকা মুমিনুলের ছবিটি। ক্যাপশনে লেখেন, হেই মিনি, সে কি তোমাকে উপেক্ষা করছে? আর করবে না….।”

মাউন্ট মঙ্গানুইতে জেমিসন ও কিউই তিন পেসারকে সামলে প্রথম ইনিংসে ২৪৪ বল খেলে করেন ৮৮। দ্বিতীয় ইনিংসেও দলের জয় নিয়ে মাঠ ছাড়েন মুমিনুল।

এম/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS