Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ২৫ নভেম্বর ২০২১, ১৮:৪৪
আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৯:০৪

নারী কাবাডি লীগের মাঠে অপু বিশ্বাস

নারী কাবাডি লীগের মাঠে অপু বিশ্বাস

বাংলাদেশ গেমসের চ্যাম্পিয়ন আনসার ও ভিডিপি এবং জামালপুর কাবাডি একাডেমির ম্যাচ দিয়ে ৯ বছর পর শুরু হয়েছে নারী কাবাডি লীগ। উদ্বোধনী দিনে জয় পেয়েছে বাংলাদেশ আনসার। তারা ৬৬-৭ পয়েন্টে হারায় জামালপুর কাবাডি একাডেমিকে। বুধবার (২৪ নভেম্বর) টুর্নামেন্টের উদ্বোধন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস।

সেখানে উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ডিআইজি হাবিবুর রহমান, জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও লীগ কমিটির চেয়ারম্যান আবদুছ ছালাম আজাদ, নাজিহার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান প্রমুখ।

নারী কাবাডি লীগ সবশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালে। দীর্ঘ নয় বছর পর শুরু হওয়া এই লীগে অংশ নিচ্ছে ১১টি দল। দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে লীগ পদ্ধতিতে খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল সেমিফাইনাল খেলবে। ফাইনাল ৩০ নভেম্বর।

সবশেষ অনুষ্ঠিত লীগে অংশ নেয়া দলগুলোর মধ্যে শুধু আজাদ স্পোর্টিং ক্লাবই এবার অংশ নিচ্ছে। ১১টি দলের মধ্যে আটটিই ঢাকার বাইরের। খেলোয়াড়দের আবাসনের ব্যবস্থা করা হয়েছে ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে।

সম্প্রতি বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অপু বিশ্বাস। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত ৫ কাউন্সিলরের একজন হিসেবে কাবাডি ফেডারেশনের সদস্য হয়েছেন তিনি। নির্বাচিত ২৫ সদস্যের কমিটিতে একমাত্র অপু বিশ্বাসই নারী।

এদিকে অপু বিশ্বাস অভিনীত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ টু’ সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এই সিনেমায় অপুর বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। এ ছাড়াও ওপার বাংলায় ‘শটকার্ট’ নামে একটি সিনেমায় অভিনয় করেছেন এই নায়িকা। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে। এ সিনেমার গল্প ও চিত্রনাট্য রচনা করেছেন জনপ্রিয় সঙ্গীতশিল্পী নচিকেতা চক্রবর্তী।

এই অভিনেত্রীর নির্মাণাধীন রয়েছে ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি। এ ছাড়া ডায়েল রহমান পরিচালিত ‘ঈসা খাঁ’ সিনেমাটি ডিসেম্বরে মুক্তি পাওয়ার কথা রয়েছে। মুক্তির তালিকায় আরও রয়েছে সরকারি অনুদানে নির্মিত বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’ সিনেমাটি।

এনএস/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS