Mir cement
logo
  • ঢাকা সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ নভেম্বর ২০২১, ১২:৫০
আপডেট : ২৪ নভেম্বর ২০২১, ১৬:২৬

বাংলাদেশে নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে : ইনজামাম

বাংলাদেশে নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে : ইনজামাম
ইনজামামুল হক

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু। তারপর দেশের মাটিতে পাকিস্তান সিরিজ। সবমিলিয়ে গত ৮ ম্যাচ যাবত হারের বৃত্তে বাংলাদেশ। বাংলাদেশ দলের এমন পারফরম্যান্সে হতাশ ক্রিকেট বিশ্লেষকরাও। পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামামুল হক বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পাশাপাশি কাঠগড়ায় তুলেছেন তরুণ ক্রিকেটারদের।

নিজের ইউটিউবে চ্যানেলে ইনজামাম বলেন, ‘পাঁচ-ছয় বছর আগে বাংলাদেশ দলের যে খেলোয়াড় এসেছে, সেই ফাস্ট বোলাররাই খেলছে। তখনকার খেলোয়াড়রাই ভালো করছে। নতুন খেলোয়াড়দের মধ্যে এমন পারফর্মার নেই, যারা কাউকে মুগ্ধ করতে পারে। সবই আগের খেলোয়াড়। আমি দেখছি যে, তাদের নতুন খেলোয়াড় আসা বন্ধ হয়ে গেছে।’

ইনজামাম আরো বলেন, ‘আমি যদি বাংলাদেশের দিক থেকে চিন্তা করি, তাদের ২-৩ জন পুরোনো খেলোয়াড় খেলেনি। তারা নিজেদের উইকেট ভালো করেনি, কন্ডিশন ভালো করেনি, টুর্নামেন্টও ভালো করেনি। আমি মনে করি, বাংলাদেশ ক্রিকেটের কিভাবে উন্নতি সম্ভব এবং কী ধরণের উইকেটে পেস বোলারদের ব্যবহার করতে হবে তা নিয়ে বাংলাদেশকে ভাবতে হবে।’

টি-টোয়েন্টি সিরিজে চোটের জন্য খেলতে পারেননি সাকিব আল হাসান ও তামিম ইকবাল। টানা খেলার ধকল সামলাতে এই সিরিজে বিশ্রামে ছিলেন মুশফিকুর রহিম। ইজমামাম মনে করেন, ২-৩ জন অভিজ্ঞ ক্রিকেটার না থাকলেও লড়াই করবে বাংলাদেশ দল। তবে সেটি না হওয়ায় কিছুটা হতাশ হয়েছেন তিনি।

‘পাকিস্তান ৩-০ জিতবে এটা স্বাভাবিকই মনে হচ্ছিল। তবে আমি আশা করেছিলাম, নিজেদের ঘরের মাঠে বাংলাদেশ আরও কঠিন পরীক্ষা নেবে। ভেবেছিলাম, বিশ্বকাপের অমন পারফরম্যান্সের তারা হয়তো কিছু শিখেছে, তাই উইকেটগুলো আরও ভালো করবে। কিন্তু এমন কোনো পরিবর্তন দেখা যায়নি।’ যোগ করেন ইনজামাম।

টিএন

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS