Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

জরিমানা গুনতে হচ্ছে লিটন দাসকে

Lahiru Kumara and Liton Das fined for breaching ICC Code of Conduct, rtv online
ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমে সুপার টুয়েলভের যাত্রা শুরু করে বাংলাদেশ। শারজাহতে পাঁচ উইকেটে হারতে হয়েছে মাহমুদউল্লাহ নেতৃত্বাধীন দলটিকে। এই ম্যাচে দুটি সেট ব্যাটসম্যানের ক্যাচ ছেড়ে আলোচনায় লিটন দাস। এবার আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) জরিমানা গুনতে হচ্ছে তাকে। তার সঙ্গে লঙ্কান পেসার লাহিরু কুমরাকেও জরিমানা দিতে হবে।

লাহিরু কুমরাকে আইসিসির কোড অব কন্ডাক্ট ২.৫ ভাঙার দায়ে অভিযুক্ত করা হয়েছে। অর্থা অকথ্য ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন তিনি।

অন্যদিকে লিটন কোড অব কন্ডাক্টের ২.২০ ভেঙেছেন বলে অভিযোগ উঠেছে। অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি দেওয়া হয়েছে ডান-হাতি এই ব্যাটারকে।

ম্যাচের ষষ্ঠ ওভারে পঞ্চম বলে এই ঘটনা ঘটে। কুমারার বলে দাসুন শানাকার হাতে ধরা পড়েন লিটন। ডানহাতি এই পেসার হেটে বাংলাদেশি ওপেনারের কাছে গিয়ে কিছু একটা বলছিলেন। যার বিপরিতে তেড়ে যান লিটন।

কুমারাকে ম্যাচ ফি’র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। যোগ হয়েছে এক পয়েন্ট। অন্যদিকে লিটনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরিমানা হিসেবে দিতে হবে। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন।

দুইজনই অভিযোগ মেনে নিয়েছেন। তাই নতুন করে শুনানির প্রয়োজন হয়নি। বিষয়টির তদন্তের দায়িত্বে ছিলেন আইসিসির ম্যাচ রেফারি জাভেগাল শ্রীনাথ।

ওয়াই/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS