Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ অক্টোবর ২০২১, ১৯:৩৪
আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ২২:৩৩

লিটনের জোড়া ক্যাচ মিস, হারতে হলো বাংলাদেশকে

T-20 CWC, ICC, rtv
ছবি- সংগৃহীত

১৩তম ওভারের তৃতীয় বলে ডিপ স্কয়ার লেগে ভানুকা রাজাপাকশের ক্যাচ ছাড়েন লিটন দাস। ১৫তম ওভারের তৃতীয় বলে ডিপ কাভার অঞ্চলে আবারও একই দশা। চারিথ আসালঙ্কার ক্যাচ তুলতে ব্যর্থ হন লিটন। দুজনে মিলে ৫২ বলে ৮৬ রানের জুটি গড়েন। যা দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়ার জন্য যথেষ্ঠ ছিল।

রোববার (২৪ অক্টোবর) শারজা স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ১৭২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে পাঁচ উইকেটের জয় তুলে মাঠ ছেড়েছে লঙ্কানরা।

৩১ বলে ৫৩ রান তোলা রাজাপাকশে শেষ দিকে নাসুম হোসেনের বলে বোল্ড হন। তবে ৪৯ বলে হার না মানা ৮০ রানের ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছাড়েন চারিথ আসালঙ্কা। তার সঙ্গে অপরাজিত ছিলেন ১ বলে ১ রান করা অধিনায়ক দাসুন শানাকা।

বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট তুলে নেন নাসুম আহমেদ ও সাকিব আল হাসান। একটি উইকেট শিকার করেন মোহাম্মদ সাইফ উদ্দিন।

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৪০ রানে প্রথম উইকেটের পতন হয় বাংলাদেশের। ১৬ বলে ১৬ রান করে লিটন দাস। তিন নম্বরে ব্যাট করতে নেমে ৭ বলে ১০ রান করে ফেরন সাকিব। ৪৪ বলে টুর্নামেন্টের দ্বিতীয় অর্ধশতক তুলে নেন নাইম। বিদায়ের আগে ৫২ বলে ৬২ রান তুলেন তরুণ এই ওপেনার।

দ্রুত রান তুলতে গিয়ে ব্যর্থ হন আফিফ হোসেন ধ্রুব। ৬ বলে ৭ রান করে রান আউট হন তিনি। অন্যদিকে ৩২ বলে অর্ধশতক তোলা মুশফিক দলকে এনে দেন লড়াকু সংগ্রহ। শেষদিকে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দুই চারে ৫ বলে ১০ রান করে থাকেন অপরাজিত।

লঙ্কানদের হয়ে চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো ও লাহিরু কুমারা একটি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন চারিথ আশালঙ্কা।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS