Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২১, ১৩:৪৪
আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৪:০৫

আইপিএলে দল কিনছে ম্যানচেস্টার ইউনাইটেড!

সংগৃহীত

জানা গেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে যোগ দেবে নতুন দুই ফ্র্যাঞ্চাইজি। আর সে খবর শুনে অনেকেই আগ্রহ দেখাচ্ছে দল নেওয়ার ব্যাপারে। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) ক্রিকেট বিশ্বে আইপিএলকে ইতোমধ্যে অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ হিসেবে প্রতিষ্ঠিত করেছে। আর তাই বিশ্বের বড় বড় ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর আগ্রহের কেন্দ্রে থাকে আইপিএল।

সম্প্রতি ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ও অন্যতম শক্তিশালী দল ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক যুক্তরাষ্ট্র ভিত্তিক কোম্পানি ’গ্লেজার ফ্যামিলি’ আগ্রহ প্রকাশ করেছে আইপিএলে দল কিনতে।

বিসিসিআই নতুন দু’দলের জন্য দরপত্র আহ্বান করেছে। গ্লেজার ফ্যামিলি একটি বেসরকারি ফার্মের মাধ্যমে বিসিসিআইয়ের কাছ থেকে ইনভাইটেশন টু টেন্ডার নিয়েছে বলে জানা যায়।

ভারতের দৈনিক টাইমস অব ইন্ডিয়াকে আইপিএল গভর্নিং কাউন্সিলের এক কর্মকর্তা বলেন, ‘নিয়ম অনুযায়ী বিদেশি বিনিয়োগকারীরা যদি শর্তগুলো পূরণ করে তবে তারা বিড জমা দেওয়ার যোগ্য। আমরা শতভাগ নিশ্চিতভাবে বলতে পারছি না যে, ম্যানচেস্টার ইউনাইটেড মালিকরা বিডিং টেবিলে আসবে কি না। তবে আমরা জেনেছি তারা আগ্রহ দেখিয়েছে।’

বিসিসিআই ইনভাইটেশন টু টেন্ডার দেওয়ার পর নতুন দুটি দল নিতে আগ্রহী ক্রেতার সংখ্যা অনেক। যেখানে তাদের খরচ করতে হবে মোটা অঙ্কের টাকা।

বিসিসিআইয়ের এক বিবৃতিতে জানায়, বিড করার যোগ্য হওয়ার জন্য প্রত্যেক দলের গড়ে ৩ হাজার কোটি টাকার ভিত্তিমূল্য বা আড়াই হাজার কোটি টাকার ব্যক্তিগত সম্পদের হিসাব জমা দিতে হবে।

গত বছরের ডিসেম্বরে হওয়া বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় নতুন দুই ফ্র্যাঞ্চাইজিকে সংযুক্ত করার প্রস্তাব দেওয়া হয়। পরবর্তীতে গত ৩০ আগস্ট এক সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত নেয় আইপিএলের গভর্নিং কাউন্সিল।

টিএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS