• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ডাচদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড, লঙ্কানরা খেলবে নামিবিয়ার বিপক্ষে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ অক্টোবর ২০২১, ০৮:৫২
mahela jayawardene sri lanka, rtv online
ছবি- টুইটার

টি-টোয়েন্টি বিশ্বাকাপের প্রথম রাউন্ডের লড়াইয়ে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে আয়ারল্যান্ড। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে খেলা শুরু হবে বিকেল চারটায়। দিনের দ্বিতীয় ম্যাচ একই মাঠে রাত আটটায়। যেখানে শ্রীলঙ্কার মুখোমুখি হবে নামিবিয়া।

শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সংযুক্ত আরব আমিরাত পর্ব। নিজেদের ষষ্ঠ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাচ্ছে আয়ারল্যান্ড। দুটো প্রস্তুতি ম্যাচ জিতে আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে আইরিশরা। মূল লড়াইয়ের আগে পাপুয়া নিউগিনি ও বাংলাদেশকে হারিয়ে নিজেদের প্রস্তুতি বেশ ভালোভাবেই সেরেছে উত্তর-পশ্চিম ইউরোপের এই দেশটি।

দলের শক্তির জায়গা টপ অর্ডার। ব্যাটারদের মধ্যে সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার পল স্টার্লিং। দুই অভিজ্ঞ ক্রিকেটার অ্যান্ডি বালবির্নি ও কেভিন ও’ব্রায়েনের দিকে তাকিয়ে থাকবে আইরিশরা।

২০০৯ ও ২০১৪ দুই আসরে ইংল্যান্ডকে হারিয়ে চমক দেওয়া নেদারল্যান্ডস এবারও মনে রাখার মতো কিছু করার আশা নিয়েই বিশ্বকাপে এসেছে। রায়ান টেন ডেসকাট, বেন কুপার, রিওলেফ ফন ডার মারয়ে ও পিটার সিলারদের মতো পরীক্ষিত ও ম্যাচজয়ী ক্রিকেটারদের নিয়ে ডাচরা সাজিয়েছে বিশ্বকাপ স্কোয়াড।

দিনের দ্বিতীয় ম্যাচ শুরু রাত আটটায়। সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার মুখোমুখি লড়বে আফ্রিকার দেশ নামিবিয়া। ২০১৪ সালে টি-টোয়েন্টির শিরোপা উঁচিয়ে ধরলেও এবার কোন হৈচৈ নেই শ্রীলঙ্কা দলকে নিয়ে। অবশ্য না থাকাটা স্বাভাবিকই। সম্প্রতি টি-টোয়েন্টিতে খুব একটা যে ভালো সময় কেটেছে লঙ্কানদের তা নয়। তবে সবকিছু ছাপিয়ে নিজেদের বিশ্বকাপ মিশন রাঙাতে মুখিয়ে জয়সুরিয়ার উত্তরসুরীরা। প্রথম রাউন্ডের জন্য পরামর্শক হিসেবে যোগ করা হয়েছে ২০১৪ আসরে বিশ্বজয়ী দলের সদস্য মাহেলা জয়বর্ধনেকে।

দীর্ঘ ১৮ বছর পর আইসিসির কোনও বৈশ্বিক টুর্নামেন্টে অংশগ্রহণ করছে নামিবিয়া। ২০০১ সালে কানাডায় অনুষ্ঠিত আইসিসি ট্রফি দিয়ে ২০০৩ ওয়ানডে বিশ্বকাপে সবশেষ খেলার টিকিট মিলে দলটির। তবে সেই ব্যর্থতা ভুলে নিজেদের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ রাঙাতে মুখিয়ে আছে তারা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh