Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপ

ওমানে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই সাকিবের

ছবি- আইপিএল

শেষ হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। কলকাতা নাইট রাইডার্স ও চেন্নাই সুপার কিংসের ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে আসরের। এরপরই ওমান ও সংযুক্ত আরব আমিরাতে ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ৭ম আসর।

বাংলাদেশ দল এরইমধ্যে ৩টি প্রস্তুতি ম্যাচ খেলে ফেললেও সাকিব রয়েছেন আইপিএলে তার দল কলকাতার সঙ্গে। ফাইনাল শেষেই যোগ দেবেন টাইগার স্কোয়াড়ে। সাকিব দলের বাংলাদেশ দলের হোটেলে উঠবেন ১৬ অক্টোবর। এদিন দলের অনুশীলন থাকলেও বিশ্রামে থাকবেন দেশ সেরা এই অল-রাউন্ডার।

যেহেতু সাকিব খেলার মধ্যেই রয়েছেন তাই অনুশীলনকে জরুরি মনে করছে না দল। সংবাদমাধ্যমকে এমনটাই জানিয়েছেন দলের সঙ্গে থাকা নির্বাচক হাবিবুল বাশার। “রাতে খেলার পর বা সকালে ওমান রওনা দেবে সাকিব। এটা আইসিসি ও ফ্র্যাঞ্চাইজি দেখছে। যেহেতু আগের রাতেই খেলবে তাই দলের সঙ্গে অনুশীলন করাটা এখনও নিশ্চিত না। খেলার মধ্যেই আছে বলে অনুশীলনের এতটা দরকার হবে না।”

আইসিসির নিয়ম অনুযায়ী বাইরে থেকে দলের সঙ্গে যোগ দেয়ার আগে কোয়ারেন্টিনে থাকতে হবে। সাকিব যেহেতু জৈব সুরক্ষা বলয়েই আছেন তাই সুরক্ষা বলয় নিশ্চিত করতে দুবাই থেকে সড়ক পথেই সাকিবকে ওমানে নিয়ে আসা হবে বলে জানিয়েছেন হাবিবুল বাশার।

হাবিবুল বাশার বলেছেন, “দুবাই থেকে সাকিব সড়কপথে ওমানে আসবে। ফ্লাইটে ওমানে আসতে গেলে জৈব সুরক্ষা বলয়ে ঝুঁকি থেকে যায়। যেহেতু একটা সুরক্ষা বলয় থেকে আরেকটাতে প্রবেশ করবে বলে কোয়ারেন্টিনের প্রয়োজন নেই।”

আগামী ১৭ অক্টোবর প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। এরপর ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে খেলবে বাংলাদেশ।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS