Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২১, ১০:৪১
আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ১০:৫৭

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে চমক, স্ট্যান্ডবাই থেকে মূল দলে শার্দুল

ভারতের বিশ্বকাপ স্কোয়াডে চমক, স্ট্যান্ডবাই থেকে মূল দলে শার্দুল
ফাইল ছবি

বাংলাদেশ দলে স্ট্যান্ডবাই থেকে রুবেলে হোসেনের অন্তর্ভুক্তির পর এবার ভারতীয় দলেও এলো চমক। বাঁহাতি স্পিনার অক্ষয় প্যাটেলের জায়গায় ৭ মাস পর ভারতীয় দলে জায়গা করে নিলেন পেসার শার্দুল ঠাকুর। আইপিএলে নিজ দল চেন্নাই সুপার কিংসের হয়ে দারুণ পারফর্ম করে দলকে নিয়ে গেছেন ফাইনালে। দলের সঙ্গে নিজেও হয়েছেন সফল। ১৫ ম্যাচে পেয়েছেন ১৮ উইকেট। ডানহাতি এই পেসার সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন এ বছরের মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে। এ পর্যন্ত ২২ টি-টোয়েন্টি খেলা শার্দুলের ঝুলিতে আছে ৩১ উইকেট। আর তাই বিশ্বকাপের মতো মঞ্চে নিজেকে প্রমাণের অন্যতম জায়গা হতে পারে শার্দুল ঠাকুরের।

এদিকে, টি-২০ বিশ্বকাপের স্ট্যান্ডবাই তালিকায় থাকা শ্রেয়াস আইয়ার ও দীপক চাহারের সঙ্গে যুক্ত হয়েছে মূল একাদশ থেকে ছিটকে যাওয়া অক্ষয় প্যাটেলের নাম।

২৪ অক্টোবর দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে কোহলিরা। বাছাই পর্ব পার হয়ে আসা দু‘দলসহ ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়নদের বাকী দুই প্রতিপক্ষ আফগানিস্তান ও নিউজিল্যান্ড।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), সূর্যকুমার যাদব, রিশব পন্ট, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, অশ্বিন, শার্দুল ঠাকুর, বরুন চৌধুরী, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও মোহাম্মদ সামী।

টিএন/এসএস/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS