Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ১ কার্তিক ১৪২৮

ধারণার চেয়ে অনেক বেশি ভোট পড়েছে: পাপন

Nazmul hasan papon, rtv online
ছবি- আরটিভি নিউজ

প্রথমবারের মতো ভোটের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান পাপন। জয়লাভের পরই জানালেন, ধারণার তুলনায় নির্বাচনে অনেক বেশি ভোট পড়েছে।

বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় ফল ঘোষণার পর গণমাধ্যমের মুখোমুখি হন আবাহনী লিমিটেডের এই কাউন্সিলর।

ভোট গ্রহণ প্রসঙ্গে নাজমুল হাসান পাপন বলেন, ‘আমরা যে ধারণা করেছিলাম তার চেয়ে অনেক বেশি। কোথাও কোথাও ৯৯ ভাগ, মানে সবাই ভোট দিতে এসেছে। এই যে ভোট গ্রহণ হয়েছে এটাই সবচেয়ে বড় কথা। সাধারণত নির্বাচনে দেখি যে অনেকে ভোট দিতে আসে না, তাদের মতামত আমরা পাই না। এই নির্বাচনে প্রায় সব ভোট গ্রহণ হয়েছে।’

ক্যাটাগরি-২ থেকে ৫৭ ভোটের মধ্যে তিনি যৌথভাবে সর্বোচ্চ (৫৭) ভোট পেয়েছেন। গেল দুই মেয়াদে একবার সরকারের মনোনয়নে ও পরেরবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছিলেন। নির্বাচন করেই ক্রিকেট বোর্ডের পরিচালনা পরিষদে আসলেন নাজমুল হাসান।

‘আসলে আমি ক্রিকেট বোর্ডে এর আগে (প্রতিযোগিতামূলক ভোট) দেখি নাই। গত দু’বার নির্বাচন হয়নি, আজকে দেখলাম মোটামুটি নির্বাচন প্রক্রিয়া সুষ্ঠু ছিল এটাতে কোন সন্দেহ নেই, শান্তিপূর্ণ ছিল। মানুষ ভোট দিয়েছে এটাই হলো বড় কথা। তবে বেশি খুশি হতাম যদি আরো অনেক অংশগ্রহণ থাকতো, আরো অনেক ভালো ভালো ক্রিকেটের সঙ্গে সম্পৃক্ত লোক আছে।’ যোগ করেন তিনি।

ক্রিকেট বোর্ডের নির্বাচনে ১২৭ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করার কথা ছিল, তার মধ্যে ১১৪টি ভোট গ্রহণ হয়েছে।

পাপনের ভাষায়, ‘এটা অত্যন্ত আমার জন্য ভাল অভিজ্ঞতা কারণ সত্যি কথা বলতে যে পরিমাণ ভোট ছিল, কিছু আন্দাজ করা যায়, ৩০ ভাগ আন্দাজ করা যায় যে কে কোথায় দিবে বাকি ৭০ ভাগ ভোটারের ওপর। এবারের ভোটে একটা জিনিস মনে হয়েছে যে ৯৯ ভাগ ভোটারের আস্থা আছে যারা পাশ করেছে তাদের ওপর। এর চেয়ে বড় কথা পুরাতন যারা তারা সবাই পাশ করেছে।’

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS