Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ৮ কার্তিক ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৩
আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭

মেসিদের ছাপিয়ে পিএসজির নায়ক ইকার্দি

PSG, NEYMAR, messi, rtv
ছবি- টুইটার

ফ্রেঞ্চ লিগ ওয়ানে টানা ষষ্ঠ জয় তুলে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পিছিয়ে পড়েও অলিম্পিক লিঁওকে ২-১ গোল হারিয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

রোববার (১৯ সেপ্টেম্বর) পার্ক দে প্রিন্সেসে গোলশূন্য প্রথমার্ধরে পর লিঁওকে লিড এনে দেন লুকাস পাকুয়েতা।

তবে পেনাল্টি থেকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। আর অতিরিক্ত সময়ে জয় নিশ্চিত করেন মাউরো ইকার্দি।

তবে সব ছাপিয়ে আলোচনার জন্ম দিয়েছে ৭৫ মিনিটে মেসিকে মাঠ থেকে তুলে নেয়ায়।

অভিষেক আগে হলেও প্রথমবারের মতো প্যারিসের স্টেডিয়ামে নেমেছিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর। ম্যাচের ৩২ তম মিনিটের মাথায় পিএসজির জার্সিতে প্রথম গোল করার সুযোগ ছিল মেসির কাছে। নেইমারের ব্যাক হিল থেকে পাওয়া বল পেয়েও লক্ষ্যভেদে ব্যর্থ হন ৩৪ বছর বয়সী এই ফরোয়ার্ড।

মিনিট চারেক পর আবার এগিয়ে যাওয়ার সুযোগ ছিল পিএসজির কাছে। লিওনেল মেসির নেয়া ফ্রি-কিকটি গোল পোস্টে লেগে ফিরে আসে। গোল শূন্যই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে নামতেই গোল পেয়ে যায় লিঁও। ৫৪ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পাকুয়েতা গোলটি তুলে নেন।

৬৬ মিনিটে প্রতিপক্ষের গোল পোস্টের সামনে ফেলে দেয়া হয় নেইমারকে। পেনাল্টির মাধ্যমে গোল তুলে দলকে সমতায় ফেরান সাম্বা তারকা।

মেসিকে যখন বদলি করা হচ্ছিল কোচ পচেত্তিনোর সঙ্গে হাত মেলানো এড়িয়ে যেতে দেখা যায়। তার বদলে মাঠে নামেন ডিফেন্ডার আচরাফ হাকিমি।

অন্যদিকে ৮২ মিনিটের মাথায় অ্যাঞ্জেল ডি মারিয়ার জায়গায় মাঠে নামানো হয় মাউরো ইকার্দিকে। শেষ মুহূর্তে (৯০+৩ মিনিট) কিলিয়ান এমবাপের ক্রসে হেডের মাধ্যমে গোল তুলে পিএসজিকে পূর্ণ পয়েন্ট তুলে দেন আর্জেন্টাইন স্ট্রাইকার।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS