Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৭
আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০২১, ১৬:৫৮

তিন বছরের জন্য পিসিবির চেয়ারম্যান রমিজ রাজা

পিসিবিতে রমিজ রাজা

অনেকটা নিশ্চিত ছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নেতৃত্বে আসছেন রমিজ রাজা। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। সোমবার ঘোষণা এলো, আগামী তিন বছরের জন্য পিসিবির দায়িত্ব সাবেক অধিনায়ক রমিজ রাজার কাঁধে।

পিসিবির এবারের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হয়েছেন পাকিস্তানের হয়ে ৫৭ টেস্ট ও ১৯৮ ওয়ানডে খেলা রমিজ। এর আগে লম্বা সময় ধরে চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন এহসান মানি।

দীর্ঘ ৯ বছর পাকিস্তানে অচলাবস্থায় থাকা ক্রিকেট সচল করতে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন এহসান মানি। তবে ক্ষমতা শেষ হবার আগেই জানিয়ে দেন আর এই দায়িত্ব পালন করবেন না। এরপর মনোনয়ন জমা দেন রমিজ।

ক্রিকেটকে বিদায় বলার পর রমিজ রাজা ধারাভাষ্যকেই বেচে নেন। এর আগে ২০০৩ থেকে ২০০৪ সাল পর্যন্ত পিসিবির প্রধান নির্বাহী থাকাকালীন ২০০৪ সালে ভারতের পাকিস্তান সফর করাতে বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন রমিজ। এছাড়া বব উলমারকে কোচ নির্বাচিত করাকে তার সেরা অর্জন বলা হয়। রমিজ পাকিস্তান ক্রিকেটে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি চালুতেও নেতৃত্ব দেন সামনে থেকে। তবে বোর্ড পরিচালনা ও ধারাভাষ্যকার নিয়ে কথা ওঠায় ২০০৪ সালের আগস্টে পরিচালকের দায়িত্ব ছেড়ে দেন রমিজ রাজা।

সেবার পরিচালক থাকলেও এবার একেবারে বোর্ড প্রেসিডেন্ট হয়ে পিসিবিতে ফিরলেন রমিজ। এবার আর ধারাভাষ্যকারের ভূমিকা পালনেও অসুবিধা হবে না বলে জানিয়েছে ক্রিকেট পাকিস্তান।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS