• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

বাংলাদেশের অপেক্ষা সিরিজ, সাকিবের অপেক্ষা সবাইকে ছাড়িয়ে যাবার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৫
সাকিব আল হাসান

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের চতুর্থ ম্যাচে শুক্রবার মাঠের নামবে বাংলাদেশ। গত তিন ম্যাচে প্রথম দুটিতে জিতে এগিয়ে গেলেও তৃতীয়টিতে হেরে যায় টাইগাররা।

শেষ ম্যাচে নিদারুণ ছিল টাইগারদের পারফরম্যান্স। নিয়মিত ব্রেক-থ্রো এনে দেয়া সাকিব আল হাসানও এদিন পাননি কোনও উইকেট। ওই ম্যাচটায় দুটি উইকেট পেলেই সাকিব ছাড়িয়ে যেতেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ১০৭ উইকেট শিকারি লাসিথ মালিঙ্গাকে (শ্রীলঙ্কা)।

দুই উইকেট পেলে সাকিব হতেন বিশ্ব ক্রিকেটে একমাত্র অল-রাউন্ডার যে কী না ৬০০ উইকেট ও ১২ হাজার রানের মালিক। তবে সেই অপেক্ষা বাড়ল চতুর্থ ম্যাচ পর্যন্ত। এদিন দুটি উইকেট পেয়ে গেলেই সাকিব হয়ে যাবেন এক ও অনন্য।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ৮৪ ম্যাচে ১০৭ উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা। যদিও অলিখিত অবসরে নিয়েছেন এই লঙ্কান পেসার। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি পর্যন্ত ২ উইকেট নিয়ে সাকিব শিকার করেন ৮৬ ম্যাচে ১০৬ ব্যাটসম্যানকে। ব্যাট হাতে তিন ফরম্যাটে ৩৫৮ ম্যাচে ১২ হাজার ২৮৮ রানও রয়েছে সাকিবের।

এদিকে সাকিবের সঙ্গে অপেক্ষা বাড়ল বাংলাদেশ দলেরও। এর আগে অস্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচ হারিয়ে সিরিজ জিতলেও কিউইদের বিপক্ষে সেটি পারেনি টাইগাররা। তাই চতুর্থ ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হচ্ছে স্বাগতিকদের।

শুক্রবার বিকাল চারটায় মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হবে দু’দল।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জায়েদ খানের স্বর্ণের ফোন ফেলে দেওয়ার রহস্য ফাঁস
‘নাম্বার ওয়ান বলেই কি ফোন ফেলে দেবে’
এবার জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব!
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
X
Fresh