Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ৭ কার্তিক ১৪২৮

তালেবান ইস্যুতে পাকিস্তান সফর নিয়ে শঙ্কা নিউজিল্যান্ডের

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তান সফর করতে রাজি হয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। সব কিছুই ঠিকঠাক। দলও ঘোষণা করা হয়ে গেছে তিনটি ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য।

তবে ঝামেলা বাঁধিয়েছে আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি ও তালেবান। পাকিস্তান যেহেতু আফগানিস্তানের পার্শ্ববর্তী দেশ, তাই পাকিস্তানে নিরাপত্তা নিয়ে শঙ্কা থেকেই যায়। এ নিয়ে শঙ্কা প্রকাশও করেছেন নিউজিল্যান্ডের কিছু ক্রিকেটার। এমনটাই জানিয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট খেলোয়াড় অ্যাসোসিয়েশনের প্রধান হিথ মিলস।

‘সফরের প্রক্রিয়া নিয়ে আমরা স্বস্তিতে ছিলাম, কিন্তু গত কিছুদিন ধরে আফগানিস্তানে যা হচ্ছে তা খুবই দুঃখজনক। নিরাপত্তা নিয়ে অনেকেই শঙ্কা প্রকাশ করছেন। এর মধ্যে কয়েকজন খেলোয়াড়রাও আছেন। যা পুরোপুরি স্বাভাবিক।’

এদিকে সেপ্টেম্বরের শুরুতে বাংলাদেশের সঙ্গে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসবে কিউইরা। এরইমধ্যে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড পর্যবেক্ষক রেগ ডিকেসনকে পাঠিয়েছে ঢাকায়।

হিথ মিলস আরও বলেছেন, ‘আমাদের কাজ হলো নিরাপত্তা নিয়ে তাদের আশ্বস্ত করা। ডিকেসনের প্রতিবেদন পেতে চার-পাঁচ দিন সময় লাগবে। সফর করা উচিত হলে এ ব্যাপারে সুপারিশ করবে আমাদের। আর যদি বলে উচিত না হয় তাহলে পরিকল্পনায় পরিবর্তন আসতে পারে।’

বাংলাদেশ সফরের পর দিনই পাকিস্তান যাবে নিউজিল্যান্ড দল। তার আগে সেখানেও পাঠানো হবে পর্যবেক্ষক দল। কিন্তু বর্তমান যে অবস্থা তাতে মুখ ফিরিয়ে নেয় কী না কিউইরা সেটিই বড় প্রশ্ন!

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS