Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

টি-টোয়েন্টি বিশ্বকাপে একই গ্রুপে ভারত-পাকিস্তান

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংযুক্ত আরব আমিরাত ও ওমানে যৌথ ভাবে অনুষ্ঠিত হবে এবারের আসর। শুক্রবার আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায় বাছাই পর্ব ও মূল পর্বে কোন দল কোন গ্রুপে রয়েছে।

সে অনুযায়ী ‘বি’ গ্রুপে রয়েছে এশিয়ার ৩ দল। ভারত, পাকিস্তানের সঙ্গে রয়েছে আফগানিস্তান। ভারত-পাকিস্তানের রাজনৈতিক দ্বন্ধে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন না হওয়ায় দুই দেশের মাঠের লড়াই দেখার অপেক্ষা আইসিসির আসর। আসছে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দল যেহেতু একই গ্রুপে তাই বলাই যায় আসরের শুরুতেই রয়েছে ধামাকা।

এছাড়া রাউন্ড-১ খ্যাত বাছাই পর্ব পার করেই বাংলাদেশকে খেলতে হবে ‘সুপার টুয়েলভ’ পর্বে। তার আগে আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে দেয়া হয়েছে রাউন্ড-১ এ।

‘এ’ গ্রুপে রয়েছে শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও নামিবিয়া। ‘বি’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে রয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও ওমান। বলা যায় ‘এ’ গ্রুপের তুলনায় ‘বি’ গ্রুপে বাংলাদেশের তিন প্রতিপক্ষে অনেকটা সহজ দল।

এই দুই গ্রুপের খেলা শেষে সেরা চার দল টিকিট পাবে সুপার টুয়েলভে খেলার। যেখানে ‘এ’ গ্রুপে রয়েছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। ‘এ’ গ্রুপে যোগ দেবে রাউন্ড-১ পর্বের সেরা এ-১ ও বি-২ দল। ‘বি’ গ্রুপে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ডের সঙ্গে যোগ দেবে এ-২ ও বি-১ দল।

তবে আইসিসি এখনও বাছাইপর্ব ও মূল পর্বের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেনি। ১৭ অক্টোবর থেকে শুরু হয়ে ১৪ নভেম্বরে ফাইনাল দিয়ে পর্দা নামবে আসরের।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS