Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুন ২০২১, ০৮:৫৪
আপডেট : ১৬ জুন ২০২১, ০৯:০৯

রোনালদোকাণ্ডে ধস নামল কোকাকোলার

মঙ্গলবার রাতে ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামে গতবারের চ্যাম্পিয়ন পর্তুগাল। হাঙ্গেরির বিপক্ষে ম্যাচটায় ৮৩ মিনিট পর্যন্ত গোল শূন্য থাকলেও শেষ দশ মিনিটে ওলটপালট করে দেয় রাফায়েল গুয়েরেরিও (৮৪) এবং ৮৭ ও অতিরিক্ত সময়ের দুই মিনিটের মাথায় ক্রিশ্চিয়ানো রোনালদো।

তার আগের দিন আরেক কাণ্ড ঘটিয়ে বসেন রোনালদো। সংবাদ সম্মেলন করতে গিয়ে সামনে থাকা দুটি কোকা-কোলার বোতল সরিয়ে দিয়ে আসেন আলোচনায়।

এখানেই থেমে থাকলে হয়তো বড় ক্ষতি থেকে বেঁচে যেত কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি। রোনালদো যখন মাঠে গোল উৎসবে মেতেছিল তখন শেয়ার বাজারে ধস সামলাতে হিমশিম খাচ্ছিল কোকা-কোলা।

শেয়ারের দাম কমে যাওয়ায় বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৪ হাজার কোটি টাকা হারিয়েছে তারা (প্রায় চারশ কোটি ডলার)। এমনটাই জানিয়েছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা। পর্তুগাল-হাঙ্গেরি ম্যাচের ত্রিশ মিনিট আগে শেয়ার বাজার খোলে ইউরোপে। খোলার সময় কোকা-কোলার শেয়ারের দাম ছিল প্রায় ৫৬.১০ ডলার করে। অথচ এর কয়েক মিনিট পরেই দাম কমে আসে ৫৫.২২ ডলারে।

হঠাত করেই ১.৬ শতাংশ কমে যাওয়ায় কোকা-কোলার ক্ষতি হয়েছে বড় অঙ্কের। এতে তাদের মূল্য ২৪ হাজার ২০০ কোটি ডলার থেকে কমে দাঁড়ায় ২৩ হাজার ৮০০ কোটি ডলারে। হিসেব মতে প্রতিষ্ঠানটির ক্ষতি হয়েছে ৪০০ কোটি ডলার।

কোকা-কোলা ইউরোর অফিসিয়াল স্পন্সর। নিজেদের প্রচারের জন্যই সংবাদ সম্মেলন টেবিলে তারা কোমল পানীয়ের বোতল রাখে। কিন্তু রোনালদোর সেটি পছন্দ হয়নি, চোখে পড়তেই সরিয়ে নেন এক নিমিষে।

এসময় কোকের বোতলের পাশে থাকা পানির বোতল উঁচু করে গণমাধ্যমকর্মীদের উদ্দেশে বলেন, পানি পান করতে।

যদিও এমনটা করার কারণ স্পষ্ট করেননি ৩৬ বয়সী রোনালদো। এর আগে বিভিন্ন সাক্ষাতকারে রোনালদো জানান, স্বাস্থ্য সচেতনতা থেকেই কোমল পানীয় পান করেন না লম্বা সময় ধরে।

এমনকি এসব পানীয় শিশুদেরও পান করতে দেন না তিনি। বলে আসছেন, এসব খাবার শরীরের জন্য ভালো কোনো উপাদান নয়।

এমআর/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS