Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ১৮ জুন ২০২১, ৪ আষাঢ় ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ জুন ২০২১, ১৭:৩১

পাকিস্তান দলে সাবেক অধিনায়কের ছেলে

pakisstan, moin khan azam khan, rtv online
আজম খান

ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন ফরম্যাটে দল ঘোষণা করেছে পাকিস্তান। টি-টোয়েন্টি দলে জায়গা করে নিয়েছেন তরুণ আজম খান। দেশটির সাবেক অধিনায়ক মঈন খানের ছেলে তিনি।

পেশাদার ক্রিকেট শুরুর দিকে বেশ স্বাস্থ্যবান ছিলেন আজম। তবে বিশ্বকাপ জয়ী কিংবদন্তি মঈনের সন্তান ৩০ কেজি ওজন কমিয়ে বেশ আলোচনায় চলে আসেন।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) কোয়েটা গ্ল্যাডিয়েটরসের জার্সিতে নজর কাড়া পারফরমেন্স করেই আজম জায়গা করে নিয়েছেন জাতীয় দলে। বাবার মতো আজমও উইকেটরক্ষক ব্যাটসম্যান। সম্প্রতি ঘরোয়া ন্যাশনাল টি-টোয়েন্টি কাপেও দুর্দান্ত ব্যাটিং করেছিলেন আজম।

গেল ডিসেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে তার। ২০১৮ সাল থেকে খেলছেন লিস্ট ‘এ’ ক্রিকেট। স্বীকৃত টি-টোয়েন্টিতে মাঠে নামেন ২০১৯ সালে। অভিজ্ঞতা রয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে গল গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার।

এদিকে টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে ইমাদ ওয়াসিমকে। ধারণা করা হচ্ছে ছোট ফরম্যাটের বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরাতেই বসবে। সে অনুযায়ী দলে রাখা হয়েছে এই লেগ স্পিনারকে।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে ২৫ জুন ইংল্যান্ডে রওনা দেবে বাবর আজম নেতৃত্বাধীন দলটি। সিরিজ শেষ ওয়েস্ট ইন্ডিজ উড়ে যাবে পাকিস্তান। উইন্ডিজদের মাটিতে পাঁচটি টি-টোয়েন্টি খেলার পর সাদা পোশাকের দুই ম্যাচের সিরিজও খেলবে তারা।

ওয়াই

RTV Drama
RTVPLUS