Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

কোয়ারেন্টিনে ছাড় পাচ্ছেন না সাকিব-মুস্তাফিজ

shakib al hasan mustafizur rahman ipl 2021  rtv online
সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান - ফাইল ছবি

একের পর এক ক্রিকেটার ও টুর্নামেন্ট সংশ্লিষ্টরা করোনাভাইরাসে আক্রান্ত হতেই ঝুঁকি নিতে রাজি হয়নি ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। ২০২১ আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিতে হয় তাদের। এরপরই সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে নিরাপদে দেশে ফেরানো ব্যবস্থা করতে ব্যস্ত হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তকে স্বাস্থ্য অধিপ্তর স্পষ্ট জানিয়ে দিয়েছে, সরকারের বিধি অনুযায়ী ভারত ফেরতদের ১৪ দিনের বাধ্যতামূলক করতে হবে। সাকিব-মুস্তাফিজরাও এর আওতায় পড়বেন।

অধিপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সংবাদমাধ্যমকে বলেন, ‘সাকিব ও মুস্তাফিজের কোয়ারেন্টিন বাধ্যতামূলক। বিসিবি’র পক্ষ থেকে আমাদের কাছে আবেদন করেছিল কিন্তু আমরা না করে দিয়েছি। কারণ নিয়মানুযায়ী ওদের ১৪ দিনের কোয়ারেন্টিন করতেই হবে।’

গেল ২৫ এপ্রিল থেকে ভারতের সঙ্গে বাংলাদেশের সীমান্ত বন্ধ রয়েছে। চলাচল করছে না ফ্লাইটও। আইপিএল স্থগিত হওয়ার পর সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে বিশেষ ছাড়পত্র নিয়ে দুই ক্রিকেটারদের নিজেদের ব্যবস্থায় ফেরানোর পরিকল্পনা করে বিসিবি।

ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘ফ্লাইট চালু নেই, তাদের যদি আনতে হয়, বিশেষ আয়োজনে হবে। ভারতের সঙ্গে যেহেতু ফ্লাইট বন্ধ, সেহেতু বিশেষ ব্যবস্থাই লাগবে।’

আইপিএলের এবারের মৌসুমে কলকাতা নাইট রাইডার্সের হয়ে অংশ নিয়েছেন সাকিব আল হাসান। অন্যদিকে রাজস্থান রয়্যালসের জার্সিতে মাঠ মাতিয়েছেন মুস্তাফিজুর রহমান। সাকিব তিনটি আর সাতটি ম্যাচে অংশ নেন মুস্তাফিজ।

ওয়াই

RTV Drama
RTVPLUS