Mir cement
logo
  • ঢাকা বুধবার, ১৯ মে ২০২১, ৫ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মে ২০২১, ১৮:২৫
আপডেট : ০৩ মে ২০২১, ১৯:১৩

দেশে ফিরলে সাকিব-মোস্তাফিজের জন্য কি নিয়ম, জানতে চায় বিসিবি

ছবি- আইপিএল

শ্রীলঙ্কা সফরে দুটি টেস্ট শেষ, মঙ্গলবার দেশে ফিরবে বাংলাদেশ দল। এদিন দলের সঙ্গে ফিরবেন না হেড কোচ রাসেল ডমিঙ্গো। তিনি শ্রীলঙ্কা থেকে রওয়ানা করবেন দক্ষিণ আফ্রিকা। ছুটি কাটিয়ে ডমিঙ্গো ঢাকায় ফিরবেন শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের আগে।

এদিকে দুই তারকা খেলোয়াড় সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান আইপিএল খেলতে রয়েছেন ভারতে। দুজনের দেশে ফেরার কথা ছিল আসর শেষ করে আগামী ১৯ মে। তবে ভারতের বর্তমান করোনা পরিস্থিতিতে দুজনকে আগেভাগে দেশে ফিরিয়ে আনার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন... কলকাতার একাধিক খেলোয়াড় করোনা পজেটিভ, ম্যাচ স্থগিত

তবে বাংলাদেশ সরকারের দেয়া করোনা সংক্রমণ ঠেকাতে নতুন নির্দেশনা অনুযায়ী ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে বাংলাদেশে আসলে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে। সেক্ষেত্রে সাকিব, মোস্তাফিজ এবং ডমিঙ্গো বাংলাদেশে ফেরার পর তাদের ক্ষেত্রে কেমন হবে আইন সেটি নিয়ে ভাবনায় আছে বিসিবি।

কেন না চলতি মাসের শেষ দিকে বাংলাদেশ দফরে আসবে শ্রীলঙ্কা। তাদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরুর আগে অনুশীলনে যোগ দেওয়ার কথা তিন জনেরই। সেক্ষেত্রে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকতে হলে বেশ ঝামেলায় পড়ে যাবে বিসিবি।

তাই এই ব্যপারটি পরিষ্কার হতে সরকারের নির্দেশনা চেয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আরও পড়ুন...মুনিয়ার সঙ্গে বসুন্ধরার এমডি আনভীরের কল রেকর্ডের ফরেনসিক চেয়ে নোটি

এ নিয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘আমরা সরকারের নিকট জানতে চেয়েছি, তিনজনের কি নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন করতে হবে কী না, নাকি তিন দিনের কোয়ারেন্টিনেই চলবে। কেন না, সাকিব, মোস্তাফিজ, ডোমিঙ্গো তিনজনই জৈব সুরক্ষাবলয়ের মধ্যেই আছেন। এই ব্যপারটা পরিষ্কার হলেও পরবর্তী পদক্ষেপ নিব।’

বর্তমান করোনা পরিস্থিতিতে ভারতসহ অনেক দেশের সঙ্গেই বন্ধ রয়েছে বিমান চলাচল। তাই সাকিব, মোস্তাফিজকে কীভাবে দেশে আনা হবে সেটাও ভাবছে বিসিবি। হতে পারে বিশেষ ব্যবস্থায় দেশে ফেরানো হবে তাদের।

এমআর/

RTV Drama
RTVPLUS