• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

হারলেও সিরিজে অনেক ইতিবাচক দিক দেখছেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৩ মে ২০২১, ১৫:৪১
Mominil Haque, Sri Lanka vs Bangladesh, Pallekele, RTV ONLINE
মুমিনুল হক

‘অবশ্যই প্রাপ্তির কিছু না কিছু আছে। আমরা সিরিজ হেরেছি এর মানে এই না যে সব কিছু হেরে গিয়েছি। হয়তো একটু সমালোচনা হবে, অনেকেই অনেক কথা বলবে। এর ভেতরেও অনেক ইতিবাচক দিক আছে আমার কাছে মনে হয়।’ শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০তে হেরে এইসব কথা বলেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

ক্যান্ডিতে প্রথম ম্যাচ ড্রয়ের পর সোমবার দ্বিতীয় ম্যাচের পঞ্চম দিনে ২০৯ রানের বিশাল ব্যবধানে হারতে হয় সফরকারীদের। এরপর ভার্চুয়াল সংবাদ সম্মলনে উপস্থিত হন দলনেতা।

ইতিবাচক বিষয়গুলো তুলে ধরতে গিয়ে মুমিনুল বলেন, ‘প্রথম টেস্টে আমি যেটা সব সময় চাচ্ছিলাম যে দলগতভাবে খেলব, যেটা আমরা শেষ ২-১টি টেস্ট ম্যাচে খেলতে পারিনি। আমার কাছে মনে হয় প্রথম টেস্টে আমরা দল হিসেবে খেলতে পেরেছি। আমরা তখনই ভালো খেলি যখন আমরা দলগতভাবে খেলতে পারি। দলের সবাই যখন অবদান রাখে তখন আমরা দল হিসেবে ভালো করতে পারি।’

প্রথম টেস্টে ৯০ ও অপরাজিত ৭১ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। নাজমুল হোসেন শান্ত ১৬৩ রান করেন। মুশফিকুর রহিম ৬৮ ও লিটন দাস খেলেন ৫০ রানের ইনিংস। দ্বিতীয় ম্যাচে তামিমের ব্যাট থেকে আসে ৯২ রান। দুর্দান্ত বোলিং করেন তাসকিন আহমেদ প্রথম ইনিংসে তুলেন চারটি উইকেট। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে পাঁচ উইকেট তোলেন তাইজুল ইসলাম।

এই সব অর্জনকে ইতিবাচক উল্লেখ করে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘তামিম ভাইয়ের দুটি ৯০ আছে, একটি ৭০ আছে। শান্তর একটি ১৬৩ আছে, মুশফিক ভাই ও লিটনের হাফ সেঞ্চুরি আছে। তাইজুলের ৫ উইকেট আছে। আমার কাছে মনে হয় যেটা সবচেয়ে গুরুত্বপূর্ণ, আপনারাও হয়তো অপেক্ষায় ছিলেন এটার কোনও পেসার কি কিছু করতে পারছে কিনা, সেই হিসেবে তাসকিনকে দেখেছেন। আগের চেয়ে অনেক ভালো এখন। অনেক উন্নতি করেছে। আমার কাছে মনে হয় অনেক ইতিবাচক দিক আছে এই টেস্ট সিরিজে।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
বড় হারে সিরিজ শেষ বাংলাদেশের
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
দ্বিতীয় সেশনে লঙ্কানদের প্রাপ্তি ৪ উইকেট
X
Fresh