Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

পাল্লেকেলে টেস্ট

দুর্দান্ত তাসকিন, ক্যাচ ছাড়ার উৎসবে শেষ দ্বিতীয় দিন

ছবি- এসএলসি

পাল্লেকেলেতে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম দিন পুরোটাই ছিল শ্রীলঙ্কার। দুই ওপেনার দ্বীমুথ করুণারত্নে আর লাহিরু থিরিমান্নের ২০৯ রানের জুটিতে শেষ হয়ে যায় ৬৩.১ ওভার।

ভাগ্যিস করুণারত্নেকে ১১৮ রানে থামিয়ে কিছুটা স্বস্তি এনে দিয়েছিলেন অভিষিক্ত শরিফুল ইসলাম। তবে দিনের বাকিটা সময় কাটিয়ে দেন থিরিমান্নে ও অশাধা ফার্নান্দো।

দ্বিতীয় দিনে এসে দুজনের জুটি ভাঙে দলীয় ৩১৩ রানের মাথায় ১০৪ রান জোগ করে। থিরিমান্নেকে ১৪০ রানে ফিরিয়ে দিনের প্রথম সেশনে দারুণ কিছুর আভাস দিয়েছিলেন তাসকিন আহমেদ।

থিরিমান্নের বিদায়ের ৫ ওভার পর আবারও তাসকিনের আঘাত। এঞ্জেলো ম্যাথিউসকে মাত্র ৫ রানে ফেরান সাজঘরে। থিরিমান্নে আর ম্যাথিউস দুজনের ক্যাচই যায় উইকেট-রক্ষক লিটন দাসের হাতে।

তিন ওভার পর লঙ্কান শিবিরে তাইজুল ইসলামের আঘাত। গত ম্যাচের সেঞ্চুরিয়ান ধানাঞ্জায়া ডি সিলভাকে মাত্র ২ রানে ফেরান সাজঘরে। স্লিপে থাকা নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দেন।

এরপর বড় জুটি গড়ার আভাস দেন ফার্নান্দো ও পান্থুম নিশাঙ্কা। কিন্তু আজকের দিনটা যে তাসকিনের! নিশাঙ্কাকে বোল্ড করে ভাঙ্গেন জুটি, দলীয় ৩৮২ রানের মাথায় ৩০ রান করে ফেরেন সাজঘরে।

গোটা দিনে খেটে পার করা মেহেদী হাসান মিরাজের হাতে আসে দিনের শেষ সাফল্য। ৮১ রান করা ফার্নান্দোকে লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরান সাজঘরে।

আজকের দিনে আরও একটি করে উইকেট পেতে পারতেন তাসকিন ও আবু জায়েদ। কিন্তু দুর্ভাগ্য। আবু জায়েদের করা ১২২.৬ ওভারের সময় স্লিপে থাকা শান্ত ক্যাচ ফেলেন নিশাঙ্কার।

দিনের শেষ ভাগে তাসকিনের করা ১৫১.৬ ওভারের সময় রামেশ মেন্ডিসের ক্যাচও ১২ রানের মাথায় ফেলেন শান্ত। দিন শেষে রামেশ অপরাজিত আছেন ২২ রানে। শ্রীলঙ্কা সংগ্রহ করেছে ৬ উইকেটে ৪৬৯ রান।

এমআর/

RTV Drama
RTVPLUS