Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ এপ্রিল ২০২১, ১২:৫৬
আপডেট : ১৬ এপ্রিল ২০২১, ১৩:৪২

বাবরের মতো এতটা ধারাবাহিক কাউকে দেখেননি ইনজামাম 

বাবরের মতো এতটা ধারাবাহিক কাউকে দেখেননি ইনজামাম 
বাবরের মতো এতটা ধারাবাহিক কাউকে দেখেননি ইনজামাম 

বাবর আজম। পাকিস্তানের তারকা ব্যাটসম্যান। একের পর এক দারুণ সব ইনিংস খেলে হয়ে উঠছেন সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। তার দুর্দান্ত ব্যাটিংয়ে এরই মধ্যে ওয়ানডে র‍্যাংকিংয়ের সিংহাসন দখল করে নিয়েছেন বাবর আজম।

বুধবার তার ঘরে এমন অর্জন হওয়ার দিনে অসাধারণ এক সেঞ্চুরি করে দক্ষিণ আফ্রিকাকে অনেকটা একাই হারিয়ে দিয়েছেন পাকিস্তানের তরুণ এই অধিনায়ক। বাবরের এই কীর্তিতে ওয়ানডে র‍্যাংকিংয়ের দ্বিতীয় স্থানে নেমেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

বাবরের ব্যাট হাতে এমন ছন্দে মুগ্ধ পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম-উল-হক। তার ভাষ্য, বাবরের মতো এতটা ধারাবাহিক কাউকে দেখেননি তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজেও হাসছে বাবরের ব্যাট। সেঞ্চুরিয়নে বুধবার তিনি খেলেন টি-টোয়েন্টিতে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস। ৪৯ বলে তুলে নেন সেঞ্চুরি, দেশের হয়ে যা দ্রুততম। তার ৫৯ বলে ১২২ রানের ইনিংসে পাকিস্তান ২০৪ রান তাড়া করে অনায়াসে জিতে যায়। যা টি-টোয়েন্টিতে দলটির ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড।

সিরিজের দ্বিতীয় ম্যাচেও ফিফটি করেন বাবর। এর আগে ওয়ানডে সিরিজে করেন একটি সেঞ্চুরি। সিরিজ নির্ধারণী ম্যাচে ৯৪ রানের অপরাজিত ইনিংস খেলে ভূমিকা রাখেন দলের জয়ে, হন ম্যাচ সেরাও।

ইনজামাম বলেন, পাকিস্তান দলের এমন ব্যাটিং প্রদর্শনী আমি কখনও দেখিনি। বাবরের প্রশংসা করে শেষ করা যাবে না। আমি বলেছিলাম, পাকিস্তানের ব্যাটিং গভীরতার অভাবে গত ম্যাচে বাবর তার উইকেট হারানো নিয়ে কিছুটা দুশ্চিন্তায় ছিল। তবে নিখুঁত সব শটে আজ সে সাবলীল ইনিংস খেলেছে, কখনোই তেড়েফুঁড়ে মারতে দেখা যায়নি তাকে। তাকে এক নম্বর ব্যাটসম্যান বলা ভুল কিছু হবে না।

তিনি আরও বলেন, দ্বিতীয় ম্যাচে সে নিজের উইকেট নিয়ে খানিক চিন্তিত ছিল, কারণ দলের ব্যাটিং গভীরতা কম ছিল। তবে তৃতীয় ম্যাচে অসাধারণ খেলল। যেখানে তাড়াহুড়ো ছিল না, যথাযথ ক্রিকেটীয় শটের সমাহার ছিল। তাকে নাম্বার ওয়ান ব্যাটসম্যান বলার মধ্যে কোনো ভুল নেই।

বাবর ওয়ানডেতে শীর্ষস্থানে। টি-টোয়েন্টিতে তিনে। টেস্টে আছেন ছয় নম্বরে।

এমআই/এম

RTV Drama
RTVPLUS