logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

এক সুতোর দুই প্রান্তে সাকিব-মোস্তাফিজ

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) যদি একটি সুতো ধরা হয় তবে সেটির দুই প্রান্তে অবস্থান করছেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। একজন বেছে নিয়েছেন আইপিএলকে, আরেকজন দেশের খেলাকে।

সাকিব আগেই নিশ্চিত করেছেন আইপিএলের গোটা মৌসুম খেলবেন। ৩ কোটি ২০ লাখ রুপিতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৪তম আইপিএলে খেলার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটির আবেদন করে ছুটিও পেয়েছেন দেশসেরা এই অল-রাউন্ডার।

ছুটি নিশ্চিত হওয়ায় এপ্রিলে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফরের দলে থাকতে হচ্ছে না সাকিবকে। এই সফরে টাইগাররা খেলবে দুটি টেস্ট। সাকিব এই সিরিজ খেলবেন না বলেই কথা উঠেছে তার দেশপ্রেম নিয়ে।

সাকিবের মতো আইপিএলে খেলতে টাইগার পেসার মোস্তাফিজকে ১ কোটি রুপিতে দলে নিয়েছে রাজস্থান রয়্যালস। তবে কী সাকিবের ন্যায় একই পথে হাটবেন মোস্তাফিজও?

গত কদিন ধরে এ নিয়ে বেশ গুঞ্জন চললেও সোমবার বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানান, যে খেলতে চাইবে সে যেতে পারবে। এটা যার যার ব্যাপার।

‘মুস্তাফিজ আজকে এসেছিল আমার সাথে দেখা করতে। আমাকে বলেছে, সে যাবে কী না। আমি বলেছি দেখো এখানে আমার কিছুই বলার নাই। তুমি যদি খেলতে না চাও, তুমি যদি ওখানে যেতে চাও আমাদেরকে একটা চিঠি দিয়ে দাও, আমরা তোমাকে আটকাবো না। বার্তাটা সবার জন্য, একদম পরিষ্কার। এটা কোন বিশেষ ব্যক্তির জন্য না, এটা সাকিবের জন্য কোনো সিদ্ধান্ত নিচ্ছি না। এটা সবার জন্যই সমান।’

বোর্ড প্রধানের এমন বক্তব্যের একদিন পার না হতেই পাল্টে গেলেন মোস্তাফিজ। মঙ্গলবার নিউজিল্যান্ড সফরের আগে জানিয়ে গেছেন, আইপিএল নয়, দেশের হয়ে খেলাটাই আগে।

‘আমার কাছে সবার আগে দেশ, বাকি সব পরে। টিম ম্যানেজমেন্ট যদি টেস্টে (শ্রীলঙ্কা) আমাকে রাখে তাহলে আমি টেস্ট খেলব। যদি না রাখে তাহলে বিসিবি জানে। বোর্ড যেটা বলবে আমি সেটা করব। বিসিবি সভাপতির সঙ্গে আমি কথা বলেছি, উনি আমার ওপর ছেড়ে দিয়েছেন। আর আমি দেশের খেলাকেই বেছে নিচ্ছি।’

মোস্তাফিজ নিজের অবস্থান পরিষ্কার করলেও আইপিএল বেছে নেয়ার পেছনে কোনো কারণ পরিষ্কার করেননি সাকিব।

এমআর/

RTV Drama
RTVPLUS