logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ ফেব্রুয়ারি ২০২১, ২১:১৬
আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০২১, ২১:২১

বাংলাদেশের সঙ্গে খেলা বলেই আইপিএলে দল পাননি লঙ্কানরা

ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলামে ৯ জন শ্রীলঙ্কান ক্রিকেটার নাম লিখিয়েছিলেন। কিন্তু নিলামে কেউই দল পাননি। টি-টোয়েন্টিতে কুশল পেরেরা, থিসারা পেরেরা, দাসুন সানাকা, ইসরু উদানা, ওয়াহিন্দু হাসারাঙ্গাদের মতো ধারাবাহিক পারফর্মাররা দল না পাওয়ায় হতাশার কম নেই লঙ্কান ক্রিকেটের সমর্থকদের মাঝে।

এবারই প্রথম লঙ্কান ক্রিকেটার বিহীন আইপিএলের আসর বসতে যাচ্ছে। কিন্তু কেন দল পাননি একজন ক্রিকেটারও? এই প্রশ্নের উত্তর খুঁজেছেন লঙ্কান সাবেক তারকা ক্রিকেটার ও রাজস্থান রয়্যালসের ডিরেক্টর কুমার সাঙ্গাকারা।

আরও পড়ুন : আইপিএলের জন্য শ্রীলঙ্কা টেস্ট খেলবেন না সাকিব

সাঙ্গাকারা মনে করেন, ওই সময়ে লঙ্কান জাতীয় দলের আন্তর্জাতিক ম্যাচ থাকায় বোর্ড থেকে ছাড়া পাওয়ার নিশ্চয়তা না থাকায় আগ্রহ দেখায়নি আইপিএলের দলগুলো।

ভারতীয় দৈনিক দ্য হিন্দুকে সাঙ্গাকারা জানিয়েছেন, ‘আইপিএল চলাকালীন শ্রীলঙ্কা ক্রিকেটের আন্তর্জাতিক সূচী রয়েছে। ওই সময়ে খেলোয়াড় ছাড়বে কী না বোর্ড এ নিয়ে সন্দিহান রয়েছে। মূলত এই ধারণা থেকেই ফ্রাঞ্চাইজিরা কাউকে দলে নেয়নি।’

আরও পড়ুন : রাবাদার কাছে আগে দেশ, পরে আইপিএল

এপ্রিলে বাংলাদেশের সঙ্গেই শ্রীলঙ্কা দুটি টেস্ট খেলবে ঘরের মাঠে। এই সময়ে আইপিএল খেলতে টাইগার অল-রাউন্ডার সাকিব আল হাসান এরই মধ্যে ছুটি চেয়ে ছুটিও পেয়েছে। সাকিব ছাড়াও পেসার মোস্তাফিজুর রহমান দল পেয়েছেন আইপিএলে।

সাকিবের মতোই মোস্তাফিজ আইপিএলে খেলবেন কী না লঙ্কা সফরে না গিয়ে সেটা এখনও ধোঁয়াশা হলেও বিসিবির ক্রিকেট অপারেশন্স আকরাম খান বলেছেন, মোস্তাফিজ চাইলেও ছুটি পাবে। কাউকে জোর করা হবে না।

আরও পড়ুন : নিউজিল্যান্ড সফরের ২০ সদস্যের দল এক নতুন মুখ

এমআর/

RTV Drama
RTVPLUS