logo
  • ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭

আমরা সৌভাগ্যবান তাই টিকা নিতে পেরেছি: তামিম

vacccine tamim coronavirus
তামিম ইকবাল || ছবি- আরটিভি নিউজ

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি দেশ ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। তার আগে বৃহস্পতিবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে উপস্থিত হয়ে করোনাভাইরাসের টিকা নিয়েছেন ক্রিকেটাররা।

তামিম ইকবাল, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, মেহেদী হাসান মিরাজসহ বেশ কয়েকজন ক্রিকেটার প্রথম দিন টিকা গ্রহণ করেছেন। বাকি আটজন শনিবার টিকা নিবেন।

টিকা গ্রহণের পর নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে বলে জানিয়েছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

‘ভয় ছিল তবে বিষয়টি নিয়ে যদি একটু ঠিক মতো বোঝানো হয় তাহলে বুঝবেন আমরা সৌভাগ্যবান তাই টিকাটি নিতে পেরেছি। উন্নত দেশগুলোর মধ্যেও এত পরিমাণ টিকা প্রদান করা হচ্ছে না। সেই জায়গায় টিকা প্রয়োগের তালিকায় আমরা ১২ নম্বর দেশ। টিকা পাচ্ছি এই নিয়ে ধন্যবাদ ছাড়া কিছু বলার নেই।’

খুব সহজেই টিকাগ্রহণ করতে পারায় সন্তুষ্টি প্রকাশ করেছেন তামিম।

তিনি বলেন, ‘এত সুন্দর করে সরকার করছে তা প্রশংসা করার মতো। আমরা নেতিবাচক বিষয় তুলে ধরি। এই বিষয়টা ইতিবাচক বিষয়গুলো সবার কাছে তুলে ধরা উচিৎ। আমরা জাতীয় দলের খেলোয়াড়রা এসেছি বলে অনেক সহজেই হয়েছে এমন না। আমার পরিবারের অনেকেই টিকা নিয়েছেন। তারাও খুব সহজেই গ্রহণ করেছেন।’

টিকা সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়েছেন জাতীয় দলের অভিজ্ঞ এই সদস্য।

‘সবার জন্য এটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। যারা এটার সঙ্গে জড়িত তাদের সবাইকে আমি স্যালুট করি। শুধু আমার পক্ষ থেকে না। যারা আমার পরিবার-বন্ধুদের মধ্যে নিয়েছেন সবাই বলেছে খুব সহজে নেয়া গেছে।’ যোগ করেন তামিম।

এদিকে দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ব্যাটিং কোচ জন লুইস, ফিজিও জুলিয়ান ক্যালেফাতে, ফিল্ডিং কোচ রায়ান কুক ও ট্রেনার নিকোলাস ট্রেভর লিও টিকা নিয়েছেন।

ওয়াই

RTV Drama
RTVPLUS