logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২১, ১৭:১২
আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০২১, ২০:০৮

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

আরেকটা পরাজয়, ঘরের মাঠে হোয়াইটওয়াশ বাংলাদেশ

ছবি- ক্রিকইনফো

মিরাজের ব্যাটে উত্তেজনা ছড়িয়েও হারতে হলো বাংলাদেশকে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে মাত্র ১৭ রানে হেরেছে স্বাগতিকরা। ২০১২ সালের পর এশিয়ার মাটিতে আবারও হোয়াইটওয়াশের স্বাদ পেল উইন্ডিজরা।

২৩১ রানের লক্ষ্য ছিল বাংলাদেশের সামনে। এই কটা রান তুল ফেলতে পারলে ঢাকার মাঠে রেকর্ড করতো বাংলাদেশ। চতুর্থ দিনে মধ্যাহ্ন বিরতির পর জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে শুরুর লড়াইটা ভালোই জমিয়ে তুলেছিল ম্যাচ।

কিন্তু দলীয় ৫৯ রানের মাথায় সৌম্য সরকারের ১৩ রানের ফেরার পরই আসা যাওয়ার মিছিল শুরু করে টাইগার ব্যাটাররা। তামিম ইকবাল বরাবর ৫০ রান করে ফেরেন সাজঘরে।

তামিমের বিদায়ের পর রানের খাতা সচল থাকলেও উইকেটে থিতু হতে পারেনি ব্যাটাররা। বরাবরের মতো হতাশ করেছেন নাজমুল হোসেন শান্ত। তার ব্যাটে আসে ১১ রান।

টেস্ট সিরিজে মুশফিকুর রহিম সুবিচার করতে পারেননি নামের পাশে। দলের বিপর্যয়ে মাত্র ১৪ রান করে ফিরেছেন দলের সবচেয়ে অভিজ্ঞ এই ব্যাটসম্যান।

ঢাকা টেস্টের দলে জায়গা পাওয়া মোহাম্মদ মিঠুন প্রথম ইনিংসের মতোই হতাশ করেছেন দ্বিতীয় ইনিংসে। মাত্র ১০ রানে তুলে দেন ক্যাচ।

একের পর এক উইকেট হারিয়ে দল যখন বিপাকে, তখন প্রতিরোধ গড়তে পারেননি অধিনায়ক মুমিনুল হকও। মাত্র ২৬ রান করে সাজঘরে ফেরার পথে ছড়িয়ে গেছেন একরাশ হতাশা।

আরও পড়ুন: খেলার মাঝে মাঠেই নামাজ আদায় করলেন রিজওয়ান (ভিডিও)

দলের নির্ভর যোগ্য লিটন দাসের ব্যাটও আজ নির্ভরতার বহিঃপ্রকাশ ঘটাতে ব্যর্থ। লিটসের ব্যাটে আসে মাত্র ২২ রান।

মেহেদী হাসান মিরাজের সঙ্গে তাইজুল ইসলামের জুটিটা দিন শেষ করে দেয়ার মতো জুটি হলেও রাকিম কর্নওয়ালের বলে এলবিডব্লু হয়ে সাজঘরের ফেরার মধ্য দিয়ে আরেকটা পরাজয়ের ক্ষণ গুণতে থাকে বাংলাদেশ।

তবে নাঈম হাসানের সঙ্গে জুটি বেঁধে যখন কোনো মতে দিন শেষ করার অপেক্ষা ঠিক তখনই ক্রেইগ ব্রেথয়েটের বলে এলবিডব্লু নাঈম হাসান।

শেষ জুটিতে আবু জায়েদের সঙ্গে জুটি বেঁধে বাংলাদেশকে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যাওয়া মেহেদী হাসান মিরাজের একের পর এক চার-ছয়ে ম্যাচ জমিয়ে তোলা। তবে জোমেল ওয়ারিকানের বলে শেষ রক্ষা হয়নি। ১৭ রান বাকি থাকতে স্লিপে থাকা কর্নওয়ালের হাতে ক্যাচ দিয়ে কালো মেঘে ঢেকে দিলো বাংলাদেশকে।

প্রথম টেস্টে উইন্ডিজের দুই অভিষিক্তর ব্যাটে ৩ উইকেটের পরাজয়ের পর দ্বিতীয় ও শেষ টেস্টে হারল ১৭ রানে, একদিন আগেই।

উইন্ডিজরা এই ম্যাচে পরীক্ষামূলক স্পিন নির্ভর দল গড়ে ঠিকই সফলতা পেয়েছে। রাকিম কর্নওয়াল ৪টি, জোমেল ওয়ারিকান ৩টি এবং ক্রেইগ ব্রেথওয়েট নিয়েছেন ৩টি উইকেট।

আরও পড়ুন: পাঁচ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

এমআর/

RTV Drama
RTVPLUS