• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

হারের ভেতর ইতিবাচক পেয়েছেন মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৯:২৫
মুমিনুল হক

মুমিনুল হকের নেতৃত্বে পাঁচটি টেস্ট খেলেছে বাংলাদেশ। এই পাঁচ ম্যাচের একটি ম্যাচেই শুধু জিতেছে টাইগাররা। হেরেছে ভারতের বিপক্ষে ২ ম্যাচ, পাকিস্তানে ১ ম্যাচ এবং সবশেষ ঘরের মাঠে উইন্ডিজের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট।

চট্টগ্রামে উইন্ডিজের বিপক্ষে জয়ের সব সম্ভাবনাই তৈরি করেছিল স্বাগতিক ব্যাটসম্যানরা। সফরকারীদের ৩৯৫ রানের লক্ষ্য দিয়েও হারতে হয়েছে মুমিনুলের দলকে। স্বাভাবিক ভাবেই হতাশা ছেপে ধরেছে দিন শেষে। তবে এই হারকেও দিনশেষে ইতিবাচক দিক হিসেবে দেখছেন টাইগার অধিনায়ক।

আরও ‍পড়ুন : উপমহাদেশে রেকর্ড, মায়ার্সের সফলতার রহস্য

‘বোনার এবং মায়ার্স সত্যই দুর্দান্ত ব্যাটিং করেছেন। শেষ দিন উইকেট যদি স্পিনারদের জন্য আরও কিছুটা সহায়ক হত, আমরা আরও বেশি সম্ভাবনা তৈরি করতে পারতাম। তবে আমরা সেসব সম্ভাবনাগুলি ধরতে পারি নি। আমরা হেরেছি, কিন্তু আমরা কিছু ইতিবাচক পেয়েছি।’

তবে মুমিনুলের কাছে কখনোই মনে হয়নি উইন্ডিজের কাছে হারতে হবে।

‘কোনো সময়ই আমার কাছে মনে হয়নি হারব। গত চার দিন আমরা দাপট দেখিয়েছি। আজ শেষের দিকে ম্যাচটা হেরে গেছি। আমি চিন্তাও করিনি শেষদিকে ম্যাচটা হেরে যাব।’

আরও ‍পড়ুন : সাকিব যেন ইউরো ফাইনালের রোনালদো

বোলারদের জন্য শেষ দিনে দারুণ কিছু অপেক্ষা করলেও সেটা কাজে লাগাতে পারেনি বোলাররা। আগের দিনের শেষ সেশনে মেহেদী হাসান একাই ৩ উইকেট তুলে নিলেও এদিন পাননি কোনো উইকেট। তাইজুল ইসলাম ও নাঈম হাসান ১টি করে উইকেট পেলেও ততোক্ষণে অনেক দেরি হয়ে যায়। মুমিনুল বলছেন, অনেক দিন পর খেলতে নামার কারণ।

‘এটারও তেমন কোনো কারণ নেই। অনেকদিন পর টেস্ট খেলেছি তাই হয়ত। নির্ধারিত কোনো কারণ নেই।’

মিরাজ, তাইজুল, নাঈম থাকলেও দলে ছিলেন না অভিজ্ঞ সাকিব আল হাসান। এক বছর পর দলে ফিরে চোটে পড়ে ছাড়তে হয় মাঠ। অধিনায়ক মুমিনুল মিস করেছেন সাকিবকেও।

আরও ‍পড়ুন : এবার আইপিএলে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

‘হ্যাঁ, বলতে পারেন। সাকিব ভাই থাকলে বোলিং অনেক গোছানো হত। যেহেতু সিনিয়র বোলার, সিনিয়র ব্যাটসম্যান, সবাইকে আগলে রাখতে পারত। উনি না থাকায় মিস করেছি, বিশেষ করে বোলিংয়ে।’

আগামী ১১ ফেব্রুয়ারি ঢাকায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এই টেস্টে ঘুরে দাঁড়াতে চায় বাংলাদেশ। মুমিনুলের কণ্ঠেও তেমনই প্রত্যাশা।

‘অবশ্যই। ম্যাচ হারলে তো ঘুরে দাঁড়ানোর জন্য পরিকল্পনা করতেই হবে। সে হিসেবে ব্যাটিং বলেন বোলিং বলেন ফিল্ডিং বলেন।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh