• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

উপমহাদেশে রেকর্ড, মায়ার্সের সফলতার রহস্য

স্পোর্টশ ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৫১
কাইল মায়ার্স

বাংলাদেশকে বলতে গেলে একাই হারিয়ে দিয়েছেন কাইল মায়ার্স। অভিষেক টেস্টে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই ক্যারিবীয়। টেস্টে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি হাঁকানো তালিকায় মায়ার্স নাম লিখিয়েছেন ছয় নম্বরে।

কতটা ঠাণ্ডা মাথায় ধৈর্য ধরে টিকে ছিলেন ম্যাচের শেষ পর্যন্ত। নিজের রেকর্ডেই শেষ নয়, উপমহাদেশে এত রান তাড়া করে আর কোনো দল জিততে পারেনি এতদিন।

২০১৭ সালে কলোম্বোতে জিম্বাবুয়ের দেয়া ৩৮৮ রানের দেয়া লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

সেই রেকর্ড পেছনে ফেলেছে সফরকারী জিম্বাবুয়ে। চট্টগ্রামে বাংলাদেশের দেয়া ৩৯৫ রান তাড়া করে জিতেছে ৩ উইকেটে। এর পেছনে যার অবদান সবচেয়ে বেশি তিনি অভিষিক্ত কাইল মায়ার্স। সঙ্গে ছিলেন এনক্রুমাহ বনার। এই দুজনের ২১৬ রানে জুটিতে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় বাংলাদেশ।

বনারের ফেরার পরও নিজেকে সাবলীল রেখে ঠান্ডা মাথায় বাংলাদেশকে হারিয়ে দিয়েছেন কাইল মায়ার্স। ৩১০ বলে ২১০ রানে অপরাজিত থেকে রেকর্ড জয় এনে দেন দেশকে।

ম্যাচ শেষে মায়ার্স জানিয়েছেন তার এমন সফলতার রহস্য নিয়ে। এই ক্যারিবীয় বলেছেন, তিনি সব সময় ইতিবাচক চিন্তা করেন। এই ইনিংস খেলার সময়ও ইতিবাচক ছিলেন।

‘আমি সব সময় একজন ইতিবাচক ব্যক্তি। আমি সর্বদা আমার দক্ষতা এবং আমার দলের উপর বিশ্বাসী। আমরা কখনোই হাল ছাড়িনি। আমি ড্রেসিং রুমে বলেছিলাম, আমাদের লড়াই চালিয়ে যেতে হবে।’

কাইল মায়ার্স শিকার করেছেন, চট্টগ্রামের মাঠে শুধু বোলারদের বিপক্ষেই লড়তে হয়নি, পিচের বিপক্ষেও লড়তে হয়েছে তাকে।

‘কোচ এবং অধিনায়ক বলেছে, শুধু বোলারদের বিপক্ষে নয় পিচের বিপক্ষেই লড়তে হবে। শ্যানন গ্যাব্রিয়েল অনেক চেষ্টা করেছে এই ম্যাচে জেতার এবং সেটিই হয়েছে। এর জন্য আমার অবদান এবং ডাবল সেঞ্চুরি করতে পেরে গর্বিত মনে করছি নিজেকে। আমি আমার দল, সমর্থক এবং পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানাই।’

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh