logo
  • ঢাকা মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১৭ ফাল্গুন ১৪২৭

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২১ জানুয়ারি ২০২১, ১৯:৫৭
আপডেট : ২১ জানুয়ারি ২০২১, ২০:৪৮

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

‘হাসানের বোলিং অবাক করেনি’

অভিষেকে ৩ উইকেট নেন হাসান মাহমুদ

অভিষেকে দারুণ পারফর্ম করেছেন পেসার হাসান মাহমুদ। ২০১৮ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলার তিন বছরের মাথায় জাতীয় দলের জার্সিতে অভিষেক হওয়া এতটা যে সহজ নয় সেটা সবার জানা। তবে হাসান মাহমুদ সেটাকে সহজ করেছেন কঠিন পরিশ্রম করে।

অভিষেকে হাসান মাহমুদের গতি, বাউন্সে নাকাল হয়েছে উইন্ডিজ ব্যাটাররা। তুলে নেন ৩ উইকেট। এরমধ্যে আবার টানা দুই বলে দুই উইকেট নিয়ে সম্ভাবনা জাগান হ্যাটট্রিকেরও।

গত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খুলনার হয়ে খেলা হাসান নজর কেড়েছেন নির্বাচকদের। মূলত তখন থেকেই হাসানকে নিয়ে সবার অপেক্ষা ছিল। শেষ পর্যন্ত তার গায়ে উঠেছে লাল-সবুজের জার্সি।

অভিষেকে ৬ ওভার বোলিং করে ১ মেডেন ওভারে ২৮ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ছিল না কোনো ওয়াইড বা নো বলও। নিখুঁত লাইন, নিশানায় বল করে বাহবা পাচ্ছেন বোলিং কোচ ওটিস গিবসনের।

‘আমার মনে হয় পেসাররা ফিজ এবং রুবেল শুরুতে খুবই ভালো বোলিং করেছে। এবং হাসান মাহমুদের দারুণ অভিষেক হয়েছে। সব কিছু মিলিয়ে আদর্শ পারফরমেন্স ছিল না কিন্তু জয়ে সিরিজ শুরু করার একটি ভালো উপায় ছিল।’

অভিষেকে হাসানের এমন দুর্দান্ত পারফরম্যান্সে একদমই অবাক হননি টাইগারদের পেস বোলিং কোচ। বলছেন, এটি তার পরিশ্রমের ফসল।

‘না সে (হাসান) আমাকে একদমই অবাক করেনি, এজন্যই তাকে একাদশে রাখা হয়েছিল। কারণ আমরা তার উন্নতি দেখেছি। সে অনেক পরিশ্রম করেছে এবং সেটা পাচ্ছে। তার সাথে কাজ করার অভিজ্ঞতাও বেশ ভালো। তার সাথে কাজ করা আনন্দদায়ক।’

এমআর/

RTV Drama
RTVPLUS