• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৭০ বছরের রেকর্ড ভেঙে নায়ক পন্থ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জানুয়ারি ২০২১, ১৫:২৪
Rishabh Pant. Australia vs India, 4th Test, Brisbane, 5th day, January 19, 2021. RTV ONLINE
ছবি- সংগৃহীত

হ্যাজেলউডের বল লং অফে পাঠিয়ে দিলেন ঋষভ পন্থ। নন স্ট্রাইকে থাকা নবদ্বীপ সাইনিও তার মতো দ্রুত দৌড়াচ্ছেন। পারলে দৌড়েই কাঙ্ক্ষিত রান তুলে নিবেন। কোনও ফিল্ডারও নেই। সীমানা অতিক্রম করল বল। ততক্ষণে ভারত দলের সদস্যরা মাঠে প্রবেশ করেছে। উচ্ছ্বাস সফরকারীদের মধ্যে।

বিরাট কোহলি, রবীচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদবদের ছাড়াই অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে নিয়েছে রবি শাস্ত্রীর শিষ্যরা। তরুণ মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, শুভমান গিলদের কাঁধে ভর করে চার ম্যাচের সিরিজটি ২-১ এ নিজেদের করে নিয়েছে দলটি।

সিরিজের প্রথম টেস্টে দলে ছিলেন নিয়মিত অধিনায়ক বিরাট। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আগেই ছুটি নিয়েছিলেন। ওই টেস্টে ৩৬ রানে অলআউট হতে হয়েছিল ভারতকে। অ্যাডিলেডে টিম পেইনের দল জয় পেয়েছিল ৮ উইকেটে। বিরাট ছুটিতে গেলে দায়িত্ব চলে আসে অজিঙ্কা রাহানের উপর। দ্বিতীয় টেস্টেই ঘুরে দাঁড়ায় টিম ইন্ডিয়া। এবারও তারাও ৮ উইকেটের জয় নিয়ে মেলর্বোন ত্যাগ করে। তৃতীয় ম্যাচ বসেছিল সিডনিতে চমৎকার লড়াইয়ের পর ম্যাচটি ড্র হয়। ব্রিজবেনে চতুর্থ ও শেষ ম্যাচে তিন উইকেটে হারতে হলো স্বাগতিকদের।

গাব্বা খ্যাত এই মাঠে ১৯৫১ সালে এই মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম দিনে রান তাড়া করে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। ২৩৬ রান তুলেছিল অজিরা। ৭০ বছর পর ৩২৯ রান তুলে জয় পেল ভারত।

ব্রিজবেনে ১৯৮৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরেছিল দলটি। ৩২ বছর পর ভারতের কাছে হারতে হলো তাদের।

প্রথম ইনিংসে ২৩ রানে আউট হলেও চতুর্থ ইনিংসে ৮৯ রানের ম্যাচ জয়ী অপরাজিত ইনিংস এসেছে পন্তের ব্যাট থেকে। তাই ম্যাচ সেরাও ঘোষণা করা হয়েছে তাকে।

সংক্ষিপ্ত স্কোর

অস্ট্রেলিয়া ৩৬৯ ও ২৯৪

ভারত ৩৩৬ ও ৩২৯/৭ (লক্ষ্য ৩২৮)

ফল

ভারত তিন উইকেটে জয়ী

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরামের প্রতিনিধি দলের ঢাকা সফর
বুকে ব্যথা নিয়ে হাসপাতালে বিএনপি নেতা মিন্টু
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
বেঙ্গালুরুকে বেচে দেওয়ার আহ্বান জানালেন ভূপতি
X
Fresh