logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

১৪ বছর পর পাকিস্তান সফরে যাবে দ. আফ্রিকা

চলতি মাসের ২৬ তারিখে পাকিস্তান সফরে যাবে দক্ষিণ আফ্রিকা। দীর্ঘ ১৪ বছর পর পাকিস্তান সফরে যেতে রাজি হয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। দুটি টেস্ট  ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে প্রোটিয়ারা বাড়ি ফিরবে ১৪ ফেব্রুয়ারি।

আগামী ১৫ জানুয়ারি পাকিস্তানের উদ্দেশে রওয়া করবে প্রোটিয়ারা। এরপর থাকতে হবে কোয়ারেন্টিনে।

এই সিরিজের টেস্ট দলে জায়গা পেয়েছে দুই নতুন মুখ। ডায়ার্ন ধুপাভিলন ও ওটনিল বার্টমান নিয়ে গড়া এই দলের মোট সদস্য ২১ জন।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের অপেক্ষায় থাকা বার্টমানের রয়েছে ৮২টি প্রথম শ্রেণীর উইকেট, খেলেছেন ২৮ টি ম্যাচ। এক ম্যাচে ১৪টি উইকেটও নিয়েছেন এই মিডিয়াম পেসার।

ডায়ার্ন ধুপাভিলন

আরেক নতুন মুখ ধুপাভিলন ৫৯টি প্রথম শ্রেণীর ম্যাচে নিয়েছেন ১৮৯টি উইকেট।

এই সফরের দলে প্রাধান্য দেয়া হয়েছে শ্রীলঙ্কার বিপক্ষে থাকা দলটির সদস্যদের। পেসারদের নেতৃত্ব দেবেন দুই অভিজ্ঞ পেসার কাগিসো রাবাদা ও ডোয়াইন প্রিটোরিয়াস। স্পিনে তাবারিজ শামসি ও জর্জ লিন্ডে।

দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের নির্বাচক কমিটির আহ্বায়ক ভিক্টর এমপিটসাং বলেন, ‘আমরা পাকিস্তান সফরের জন্য মুখিয়ে আছি। আমরা তাকিয়ে আছি তরুণদের দিকে। তারা কতটা দারুণ খেলে সেই দিকে। কেন না, শ্রীলঙ্কার বিপক্ষেও এরা দুর্দান্ত পারফর্ম করেছে।’

টেস্ট দল ঘোষণা করলেও এখনও টি-টোয়েন্টি দল ঘোষণা করেনি দক্ষিণ আফ্রিকা ক্রিকেট। তবে আগামী সপ্তায় টি-টোয়েন্টি দলও জানিয়ে দিবে বলেছে দেশটির ক্রিকেট বোর্ড।

প্রথম টেস্ট শুরু হবে ২৬ জানুয়ারি করাচিতে। দ্বিতীয় টেস্ট রাওয়ালপিন্ডিতে ৪ ফেব্রুয়ারি থেকে। টি-টোয়েন্টি সিরিজ ১১, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি লাহোরে।

২১ সদস্যের টেস্ট দল: কুইন্টন ডি কক (অধিনায়ক), টেম্বা বাভুমা, এইডেন মার্ক্রাম, ফাফ ডু প্লেসিস, ডিন এলগার, কাগিসো রাবাদা, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, রাসি ভ্যান ডার ডুসেন, অ্যানরিক নরকিয়া, উইয়ান মুলডার, লুথো সিম্পালা, বেউরান হেন্ড্রিক্স, কাইল ভারেরিন, সেরেল এরউই, কিগান পিটারসেন, তাবরিজ শামসি, জর্জ লিন্ডে, ড্যারিন ডুপাভিলন ও অটনিয়েল বার্টমান।

এমআর/

RTV Drama
RTVPLUS