logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৫ ডিসেম্বর ২০২০, ১৮:৩১
আপডেট : ০৫ ডিসেম্বর ২০২০, ১৯:০৯

নারী হ্যান্ডবলে চ্যাম্পিয়ন আনসার

handball, rtv online
নারী হ্যান্ডবল চ্যাম্পিয়ন আনসার
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত ‘ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ নারী হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২০’ এ চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। 

রানার্স-আপ হয়েছে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব। প্রতিযোগিতায় তৃতীয় হয়েছে জামালপুর স্পোর্টস একাডেমি। চতুর্থ হয়েছে নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা।

শনিবার (৫ ডিসেম্বর) দুপুরে শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বাংলাদেশ আনসার ৩১-২৩ গোলে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবকে হারিয়ে শিরোপা জিতে নেয়। যদিও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব প্রথমার্ধে ১৬-১৩ গোলে এগিয়ে ছিল। কিন্তু দ্বিতীয়ার্ধে আনসার ঘুরে দাঁড়ায় ও শিরোপা জিতে নেয়।

বাংলাদেশ আনসারের হয়ে খাদিজা ৬টি গোল করেন। আর পুলিশের হয়ে খালেদা সর্বোচ্চ ৭টি গোল করেন। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন পুলিশের রুবিনা।

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল আনসার ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা প্রাইজমানি, রানার্স-আপ দল পুলিশ ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা প্রাইজমানি আর তৃতীয় হওয়া দল জামালপুর ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পেয়েছে। এ ছাড়া চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলের সকল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। সবগুলো দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সিও দেওয়া হয়।

ফাইনাল শেষে তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানারআপ দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের মাঝে পুরস্কার প্রদান করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ইকবাল বিন আনোয়ার (ডন) ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম ডেভেলপমেন্ট জহিরুল ইসলাম টুটুল।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি গোলাম হাবিব।

এবারের এই ওয়ালটন ফেডারেশন কাপ হ্যান্ডবল প্রতিযোগিতার ‘ক’ গ্রুপে ছিল বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আর ‘খ’ গ্রুপে ছিল জামালপুর স্পোর্টস একাডেমি, তেতুঁলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা।

২৮ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হয় গ্রুপ পর্বের খেলা। দুই গ্রুপ থেকে সেরা চারটি দল নিয়ে ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয় দুটি সেমিফাইনাল। ৩ ডিসেম্বর হয় স্থান নির্ধারণী ম্যাচ। আর ৫ ডিসেম্বর হলো ফাইনাল। এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল জনপ্রিয় টেলিভিশন চ্যানেল আরটিভি।

ওয়াই/পি

RTV Drama
RTVPLUS