smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

ধোনির খেলায় বয়সের ছাপ পড়েছে মনে করেন কিরমানি

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৩ অক্টোবর ২০২০, ১৭:৩০ | আপডেট : ১৫ অক্টোবর ২০২০, ২০:২৪
sunrisers-hyderabad-vs-chennai-super-kings, DHONI KIRMANI
ছবি- সংগৃহীত
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরে সাত ম্যাচে অংশ নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সব মিলিয়ে রান করেছেন ১১২। দলের প্রয়োজনে যখন নিজেকে প্রমাণ করতে পারছেন না ৩৯ বছর বয়সী এই তারকা ঠিক তখন শুরু হয়েছে তাকে নিয়ে সমালোচনা।

প্রথম ম্যাচে মাঠে নেমেও রান তুলতে হয়নি ধোনির। দ্বিতীয় ম্যাচে ২৯ রান করে অপরাজিত ছিলেন। তৃতীয় ম্যাচে তুলেছেন ১৫ রান। ৪৭ রানে অপরাজিত ছিলেন নিজেদের চতুর্থ ম্যাচে। পঞ্চম ম্যাচে ব্যাট করতে নামতে হয়নি। ষষ্ঠ ও সপ্তম ম্যাচে যথাক্রমে ১১ ও ১০ রান করতে পেরেছেন চেন্নাই অধিনায়ক।। 

২০১৯ বিশ্বকাপের পর আর মাঠে দেখা যায়নি ধোনিকে। ভারতের বিশ্বকাপ জয়ী দলপতি দীর্ঘবিরতির পর আইপিএল দিয়েই ফিরেছেন মাঠে।

সর্বকালের সেরা ফিনিশারের তকমা পাওয়া ধোনির পাশে দাঁড়িয়েছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৈয়দ কিরমানি।

তিনি বলেন, ‘তাদের জন্য করুণা হয় যারা ধোনিকে নিয়ে সমালোচনা করেন। ক্যারিয়ারে সবারই একটা সময় আসে, যখন পারফরম্যান্স গ্রাফ উপরের দিকে উঠতে থাকে। সময়ের সঙ্গে সঙ্গে গ্রাফটা নিম্নমুখী হয়। যারা ধোনির সমালোচনা করছে, তাদের এটা বোঝা উচিত। মনে রাখে উচিত যে, ধোনি একসময় সেরা ফিনিশার ছিলেন। অনেক দিন পর খেলায় ফিরেছেন তিনি। স্বাভাবিকভাবেই দীর্ঘদিন দিন মাঠের বাইরে থাকার প্রভাব পড়ছে তার খেলায়।’

১৯৮৩ সালে ভারতের বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন কিরমানি।সেবার সেরা উইকেট রক্ষকও নির্বাচিত হয়েছিলেন তিনি।

ধোনির পারফরমেন্স দেখে অনেকেই তরুণ খেলোয়াড়দের সঙ্গে ধোনিকে মিলাতে চাচ্ছেন। কিরমানির ভাবনায় বয়সের ছাপ পড়েছে তার খেলায়।

বলেন,‘এই বয়সে কারও মধ্যেই সেই ক্ষিপ্রতা দেখা যায় না। তরুণ ক্রিকেটারদের সঙ্গে তুলনা করা কখনই যথাযথ নয়। ক্রিকেট খেলার পাশাপাশি ভবিষ্যতের জন্য চিন্তাভাবনাও এই বয়সে কাজ করে।’

মঙ্গলবার রাতে নিজেদের অষ্টম ম্যাচে সানরাইর্জাস হায়দরাবাদের বিপক্ষে মাঠে নামছে চেন্নাই। সাত ম্যাচে মাত্র দুই জয় তুলে আট দলের টুর্নামেন্টের সপ্তম স্থানে অবস্থান করছে সুপার কিংসরা।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়