smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

সূচির চাপ কমাতে ফিফার নতুন উইন্ডো

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৪১
FIFA WINDOW
ছবি- সংগৃহীত
করোনা মহামারির কারণে সব ওলট-পালট। পাল্টে গেছে খেলার সূচি। উয়েফা নেশনস লিগ শুরু হয়েছে তবে এখনও মাঠে গড়ায়নি কাতার বিশ্বকাপের বাছাইপর্বসহ মহাদেশীয় প্রতিযোগিতাগুলো। ব্যস্ত সূচির চাপ সামলাতে চাপ কমাতে ২০২২ সালের জানুয়ারিতে নতুন উইন্ডো ঘোষণা করেছে আন্তর্জাতিক ফুটবল সংস্থার (ফিফা)।

ফিফা কাউন্সিল এই উইন্ডোর অনুমোদন দিয়েছে। এক বিবৃতির মাধ্যমে ফুটবলের সর্বোচ্চ সংস্থা বিষয়টি নিশ্চিত করেছে। 

নেশনস লিগের কথা বিবেচনায় এনে আপাতত বাকি সব মহাদেশের জন্য প্রযোজ্য হবে আন্তর্জাতিক ম্যাচের এই বিরতি। যা ২০২২ সালের ২৪ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্তঅব্যাহত থাকবে । ফলে ওই সূচিতে অবশ্যই ক্লাবগুলোকে জাতীয় দলের খেলোয়াড়দের ছাড়তে হবে।

এদিকে আগামী বছরের ১০ জুলাই থেকে ১ আগাস্ট পর্যন্ত কনকাকাফ গোল্ড কাপ মাঠে গড়ানোর সিদ্ধান্তও হয়েছে। ২০২১ সাল থেকে পিছিয়ে দেয়া আফ্রিকা কাপ অব নেশনস মাঠে গড়াবে ২০২২ সালের জানুয়ারিতে।

মার্চ শুরু হওয়া লকডাউনের কারণে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব এখনও মাঠে গড়ায়নি। 

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাই তখন শুরু হওয়ার কথা ছিল। অক্টোবরের ম্যাচগুলো মাঠে গড়াবে না। স্থগিত রয়েছে এশিয়ান অঞ্চলের বাছাইপর্বের ম্যাচও। 

চলতি মাসিই শুরু হওয়ার কথা ছিল কনকাকাফ অঞ্চলের বাছাই। যদিও তা পিছিয়ে দেয়া হয়েছে আগামী মার্চ পর্যন্ত। ফরম্যাট বদল হলেও কাতার বিশ্বকাপের টিকেট পেতে ১৮টি পর্যন্ত ম্যাচ খেলতে হবে দলগুলোকে।

ওয়াই

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়