• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

অনুশীলনে যোগ দিতে বাধা নেই কোচদের

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৩ সেপ্টেম্বর ২০২০, ২০:০৫
BAN, BCB, SLC, Tiger Coach, rtvnews
ছবি- বিসিবি

মহামারি করোনাভাইরাসের কারণে প্রায় চার মাস ধরে ঘরবন্দি ছিলেন ক্রিকেটাররা। যে কারণে অনুশীলন করতে পারেননি তারা। এই সময়টায় দলের কোচরাও চলে গিয়েছিলেন নিজ নিজ দেশে।

তবে জুলাইয়ের মাঝামাঝি থেকে কয়েকজন একক অনুশীলন শুরু করলেও আগস্ট থেকে সেটি বাড়তে থাকে। কদিন পরই শ্রীলঙ্কা সফর। খেলতে হবে তিন টেস্ট। প্রস্তুতির ঘাটতি আছে গত পাঁচ মাস ধরে ম্যাচ না খেলায়।

এদিকে কোচরাও ফিরেছেন কর্মস্থলে। তার আগে করোনা পরীক্ষাতেও পাশ করেছেন একজন (সাইফ হাসান) ছাড়া সবাই। তাই অনুশীলন শুরু করতে আর সমস্যা রইলো না।

তবে বিভিন্ন দেশ থেকে আসা কোচদের কোয়ারেন্টিনের সময়টা কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। প্রথমে মৌখিকভাবে সাড়া পাওয়া গেলেও আজ রোববার লিখিত অনুমোদন পেয়েছে বলে জানিয়েছেন বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী। এতে আর বাধা রইলো না অনুশীলনে কোচদের যোগ দিতে।

ডাক্তার দেবাশিষ জানান, ‘কোচদের ব্যপারে স্বাস্থ্য অধি-দপ্তর থেকে অনুমতি পাওয়া গেছে।’

আগস্টের শেষ সপ্তায় বাংলাদেশে পৌঁছান ট্রেনার নিক লি ও জুলিয়ান ক্যালেফাতো। এরপর ফিরেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক, পেস বোলিং কোচ ওটিস গিবসন।

এছাড়া স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি ও সদ্য নিয়োগ পাওয়া ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান দলের সঙ্গে যোগ দেবেন শ্রীলঙ্কায়।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে চট্টগ্রামে পৌঁছেছেন ক্রিকেটাররা
প্রায় ১৯ বছর পর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পা রাখলেন ক্রিকেটাররা
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
উইজডেনের ‘লিডিং ক্রিকেটার ইন দ্য ওয়ার্ল্ড’ কামিন্স
X
Fresh