• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

বাজে খেলায় কৈফিয়ত দিতে হবে মিসবাহকে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২০, ২০:১৪
Misbah, England, ICC RANK, rtvnews
মিসবাহ উল হক

করোনা মহামারির ভেতর ইংল্যান্ড সফরে যাওয়ায় পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) ধন্যবাদ জানিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। তাতে কী আর হারের জ্বালা মিটে!

সমান ৩টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলতে লম্বা বহর নিয়ে চার্টার্ড বিমানে ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। তবে তিন ম্যাচের টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে হারের পর টি-টোয়েন্টি সিরিজ শেষ হয়েছে ১-১ ড্র-এ।

ফলাফল পাকিস্তানের নাজুক পারফর্মেন্সের কথা না বললেও পুরো সিরিজেই আধিপত্য বিস্তার করে খেলেছে ইংল্যান্ড। যা ভালো লাগেনি পিসিবি চেয়ারম্যান এহসান মানির।

সিরিজের প্রথম টেস্টে নিশ্চিত জয় হাতছাড়া হয় আজহার আলীর দলের। কোচ ও প্রধান নির্বাচকের দায়িত্বে থাকা মিসবাহ-উল-হককে এর পরবর্তীতে সহ্য করতে হয়েছে সমালোচনা। এবার পিসিবি প্রধান জানালেন, মিসবাহকে বোর্ডের কাছে ব্যাখ্যা করতে হবে সদ্য সমাপ্ত সিরিজে দলের ব্যর্থতার কারণ এবং জানাতে হবে দল নিয়ে তার ভবিষ্যৎ ভাবনার কথা।

‘মিসবাহকে পুরো কর্তৃত্ব ও সমর্থন দেওয়া হয়েছিল। তবে অবশ্যই তাকেও কৈফিয়ত দিতে হবে এবং মূল্যায়ন প্রক্রিয়ার অংশ হিসেবে পিসিবির ক্রিকেট কমিটির মুখোমুখি হতে হবে।সেখানে তার নিজের এবং দলের পারফরম্যান্স তুলে ধরতে এবং ভবিষ্যৎ ভাবনা জানাতে বলা হবে তাকে।‘

চলতি বছরের মে মাস পর্যন্ত টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের এক নম্বরে ছিল পাকিস্তান, অথচ তারা এখন নেমে গেছে তালিকার চার নম্বরে। ওয়ানডে ও টেস্টে পাকিস্তানের অবস্থান যথাক্রমে ছয় এবং সাত নম্বরে।

এমআর/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে নতুন বোর্ড প্রধান পেল পাকিস্তান ক্রিকেট
আরও ২৩ কোম্পানির ফ্লোর প্রাইস উঠে গেল
X
Fresh