• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মেসির গন্তব্য কোথায়?

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২০, ১৪:১৪
lionel messi, barcelona, manchester city, psg, inter milan
লিওনেল মেসি

শেষ পর্যন্ত বার্সেলোনা ছেড়েই দিচ্ছেন লিওনেল মেসি। বিনা ফিতে ক্লাব ছাড়তে চাইছেন ফুটবলের এই ক্ষুদে জাদুকর। এমন সংবাদ প্রকাশ করেছে আর্জেন্টিনার সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস।
মেসির ক্লাব ছাড়ার খরবে ক্লাব কর্তাদের বিরুদ্ধের ক্ষোভে ফুসছেন বার্সা সমর্থকরা। হতাশ ক্লাবটির নতুন কোচ রোনাল্দ কোম্যান।

ফুটবল তার ধ্যান-জ্ঞান। ফুটবলই তার জীবন। অথচ দুরারোগ্য ব্যধি অনিশ্চিত করে ফেলেছিল লিওনেল মেসির ভবিষ্যৎ। ছোট্ট মেসির খেলায় মুগ্ধ বার্সেলোনা তা হতে দেয়নি। অ্যাকাডেমি দলে ভিড়িয়ে চিকিৎসার সব ভার নেয় কাতালান ক্লাবটি। সেই থেকে বার্সার প্রতি অত্যন্ত অনুগত মেসি। ২০১৭ সালে নতুন চুক্তির পর নিজে মুখেই জানিয়েছিলেন সেই কথা।

আর্জেন্টাইন মহাতারকা বলেছিলেন, ‘এরকমটাই আমি চেয়েছিলাম। এখানে থেকেই নিজের ক্যারিয়ার শেষ করবো। বার্সেলোনাই আমার বাড়ি।’

অথচ বেশ কিছুদিন ধরে গুঞ্জন, ক্লাব কর্তাদের সঙ্গে ভালো সম্পর্ক যাচ্ছে না মেসির। তাই ছাড়তে পারেন, প্রিয় ক্লাব। সেটা আরও স্পষ্ট হলো মঙ্গলবার রাতে।

চুক্তির একটি ধারা সক্রিয় করে বিনা ফিতেই ২০ বছরের সম্পর্ক ছিন্ন করতে চাইছেন বার্সা অধিনায়ক। আর তাতেই ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউয়ের পদত্যাগের দাবিতে বিক্ষোভে নেমেছেন বার্সা সমর্থকরা।

এদিকে দায়িত্ব নিয়েই দলের সবচেয়ে বড় তারকার ক্লাব ছাড়ার খবরে বিব্রত বার্সার নতুন ডাচ কোচ রোনাল্দ কোম্যান।

ছয়বারের ব্যালন ডি’ অর জয়ী মেসির কোথায় যাচ্ছেন সেদিকেই তাকিয়ে আছে বিশ্ব। ইউরোপের গণমাধ্যমগুলো বেশ কয়েকটি দলের নাম সামনে নিয়ে এসেছে।

তবে দ্যা গার্ডিয়ান এগিয়ে রেখেছে ম্যানচেস্টার সিটিকে। ইংলিশ দলটির বর্তমান কোচ পেপ গার্দিওলার সঙ্গে দুটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জয় করেছেন লিও মেসি। তাই মেসি-গার্দিওলার জুটি আবারও গড়তে পারেন নতুন ইতিহাস। আরব আমিরাতের ব্যবসায়ী শেখ মনসুর বিন জায়েদ আল নায়হানে মালিকানায় থাকা দলটি মেসিকে নিজেদের করতে আর্থিক লড়াইয়ে নামতে প্রস্তুত।

এদিকে মধ্যপ্রাচ্যের আরেক দেশ কাতারের মালিকানাধীন আরেকটি দল প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফ্রেঞ্চ ক্লাবটির চেয়ারম্যান নাসের আল খেলাইফির চ্যাম্পিয়নস লিগ জয়ের স্বপ্ন পূরণের সারথি হিসেবে যোগ দিতে পারেন মেসি।

এগিয়ে রয়েছে ইন্টার মিলানও। এরই মধ্যে চীনা মালিক প্রতিষ্ঠান সুনিং গ্রুপও মেসিকে নিজেদের করে নেয়ার লড়াইয়ে নেমে পড়েছে। ইতালিতে ক্রিশ্চিয়ানো রোনালদো বিপক্ষেে আবারও মুখোমুখি হতে পারেন লিও।

বার্সার সঙ্গে মেসির বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ পর্যন্ত। আর বিনা ফিতে ক্লাব ছাড়তে হলে, চুক্তিপত্র অনুযায়ী, গত ১০ জুনের মধ্যে তা জানাতে হতো বার্সাকে। এখন সময়ই বলে দেবে স্রোত বইবে কোন পথে।

আরও পড়ুন

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসিদের সিনেমা এখন বাংলাদেশে!
জোড়া গোল ও অ্যাসিস্টে মায়ামিকে জেতালেন মেসি
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
X
Fresh