logo
  • ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭

বার্সাকে ‘বিদায়’ বলেছেন মেসি

  স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

|  ২৬ আগস্ট ২০২০, ০১:২৮ | আপডেট : ২৬ আগস্ট ২০২০, ১১:৫০
messi
মেসি
বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তি ২০২১ সাল পর্যন্ত। ২০১৯/২০ সালে একটিও ট্রফি জিততে পারেনি দলটি। তার মধ্যে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলে বিধ্বস্ত হতে হয়েছে কাতালানদের। এরইমধ্যে গুঞ্জন রটে বিদায় জানাতে চলেছেন দলটির সবচেয়ে বড় তারকা মেসি। চট জলদি দলটির কোচ কিকে সেতিয়েনকে ছাটাই করা হয়। এমনকি বিদায় জানানো হয় পরিচালক এরিক আবিদালকেও। যোগ দিয়েছেন নতুন কোচ রোনাল্দ কোম্যান। তবু প্রাণভোমরা মেসিকে থামানো যাচ্ছে না। ফুটবল সংশ্লিষ্ট গণমাধ্যমগুলো জানিয়েছে, চির পরিচিত ন্যু ক্যাম্পকে বিদায় জানাতে চলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। সিদ্ধান্তটি জানিয়েও দিয়েছেন ক্লাব কর্তৃপক্ষকে।

মেসি দল গঠন থেকে একাদশ গঠনে প্রভাব বিস্তার করে সেটি অপ্রকাশিত সত্য।  দীর্ঘ ১৬ মৌসুমে ব্রাউগ্রানদের হয়ে মেসি অংশ নিয়েছেন ৭৩১টি ম্যাচে। গোল করেছেন ৬৩৩টি। সব মিলিয়ে ৩৩ টি শিরোপা জিতেছেন ক্লাবের হয়ে। রেকর্ড ছয়বার ব্যালন ডি’ অর জিতেছেন। সমান সংখ্যক গোল্ডেন বুটও পেয়েছেন। একের পর পর এক রেকর্ড গড়ে নিজেকে সর্বকালের সেরাদের কাতারে পৌঁছে দিয়েছেন। এমন খেলোয়াড়কে তো বাড়তি সুবিধা ‍দিতেই হবে।

যদিও স্প্যানিশ গণমাধ্যমে ডাইরিও ওলে জানিয়েছে, নতুন কোচ কোম্যান মেসিকে জানিয়েছেন, আগের মতো বাড়তি সুবিধা পাবেন না। তাই ৩৩ বছর বয়সী মেসি এবার নতুন কিছু ভাবছেন।

বার্সেলোনার অধিনায়কের বিদায়ের সংবাদ যখন সামনে এসেছে ঠিক তখন স্পেনের কাতালুনিয়া প্রদেশের প্রেসিডেন্ট মেসিকে ধন্যবাদ জ্ঞাপন করে টুইট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, কাতালুনিয়া সব সময় তোমার ঘর হয়ে থাকবে। ধন্যবাদ সুখের মুহূর্ত ও দুর্দান্ত ফুটবল উপহার দেয়ার জন্য। আমরা অনেক ভাগ্যবান যে আমাদের হয়ে সর্বকালের সেরা ফুটবলার খেলেছেন। আমরা কখনও তোমাকে ভুলবো না।’

এদিকে সাবেক অধিনায়ক কার্লেস পুয়েল টুইট পোস্টে মেসির প্রতি লিখেছেন, ‘কৃতজ্ঞতা ও ধন্যবাদ। যেখানেই যাও তোমার পক্ষে আছি বন্ধু।’

কোথায় যাচ্ছেন মেসি? এই প্রশ্নটি যখন উঠছে তখন সামনে আসছে, ম্যানচেস্টার সিটি অথবা ইন্টার মিলানের নাম। কোন দলের জার্সিতে দেখা যাবে তাকে, সেটা সময়ই বলে দেবে।

ওয়াই

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়