smc
logo
  • ঢাকা সোমবার, ১৯ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭

চরিত্র নিয়ে কথা বলায় বিচার চাইলেন বাইকার নববধূ

  আরটিভি নিউজ ডেস্ক

|  ২৫ আগস্ট ২০২০, ১২:৫৩ | আপডেট : ২৫ আগস্ট ২০২০, ১৫:৪৭
Biker's bride Farhana Afroz
বাইকার নববধূ ফারহানা আফরোজ
বাইক চালিয়ে গায়ে হলুদের অনুষ্ঠান উদযাপন করায় আলোচনায় যশোরের মেয়ে ফারহানা আফরোজ। নারী বাইকারের বাইক চালিয়ে বিয়ের অনুষ্ঠানে অংশগ্রহণের ঘটনাটি ইতোমধ্যে ভাইরাল হয়েছে। সংবাদ প্রকাশিত হয়েছে বিভিন্ন গণমাধ্যমে। তবে বিষয়টি সহজ ভাবে নেননি অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমে ফারহানাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। শুধু তাই নয় ফারহানার গায়ে হলুদের ছবি এবং ভিডিও ইউটিউবসহ নানা যোগাযোগমাধ্যমে বিরূপভাবে উপস্থাপন করা হয়েছে।

বিষয়টি নিয়ে আজ (২৫ আগস্ট) ফেসবুকের ভয়েজ অব রাইটস গ্রুপে প্রতিবাদ জানিয়েছেন ফরহানা। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন এই বিষয়ে।

পাঠকের জন্য ফারহানার স্ট্যাটাসটি তুলে ধরা হলো-   

'নতুন কিছু দেখলে সবাই হুমড়ে পড়বে। ভালো খারাপ সবই বলবে৷ আমি ফারহানা আফরোজ বর্তমান ফেসবুকে খুব ভাইরাল হচ্ছে আমাকে নিয়ে। কিন্তু আমি কি বলেছি আমাকে ভাইরাল কর। আমি নিজে বাইক চালাই। ঢাকাতে থাকি, অহরহ ছেলেরা হলুদে বাইক নিয়ে এন্ট্রি দিচ্ছে। ও মেয়েরা নেচে৷ আমি মেয়ে হয়ে বাইক চালাতে পারি। তাই ভাবলাম বাইক চালিয়েই এন্ট্রি দিই।

এখন করনাকালীন বিয়ের প্রোগ্রাম করতে থানা থেকে অনুমতি প্রয়োজন হয়। আমার ক্ষেত্রেও তার ভিন্ন ছিল না। সকল অনুমতি নিয়েই আমার হলুদ ও বিয়ের প্রোগ্রাম। সবই ঠিক থাকত। মেকআপ, ড্রেস, সাজ। এত কথা ও হত না যদি বাইক নিয়ে পার্লার থেকে প্রোগ্রামে না যেতাম।

কথা হলো- ভালো খারাপ সব হলো। আমার ছবি আমার থেকে অনুমতি না নিয়ে গ্রুপে গ্রেপে বাজে পোস্ট। একজন বিশিষ্ট ব্যক্তি টিপু ভাই sk media নিউজ করলো কেন? আজ মেয়ে হয়ে বাইক চালিয়ে এন্ট্রি তাই? কত মেয়ে বাইকার আজ বাংলাদেশ৷ তাহলে আমি যদি হলুদেতে বাইক চালিয়ে ঢুকি, কিছু মানুষের এত সমস্যা যে গ্রুপে বাজে পোস্ট তো বটেই। কিন্তু ইউটিউব এ ট্রোল। এগুলো কি মেনে নেওয়া যায়?? উনি খুব বড় ইউটিউবার। তার থেকে অন্তত এটা আশা রাখি না।

আমার সাথে এটা হয়েছে আমি চাই না এরকম হ্যারাসমেন্ট আর কোন মেয়ে বা লেডি বাইকারের সাথে হোক। এমনিতেই সমাজে আমরা যারা বাইক চালাই তাদের অনেকের কথার সাথে লড়াই করতে হয়। ধীরে ধীরে এগুলো কমবে তা না বেড়েই চলেছে?? আর কতদিন দেখব আমাদের সাথে এই অত্যাচার জানি না।

যেখানে আমাদের প্রধানমন্ত্রী মেয়ে, স্পিকার মেয়ে, দেশ মেয়েরা চালায় সেখানে একটা মেয়ে যে বাইক জানে তার বাইক চালানো কেন সমাজ ভালোভাবে নিচ্ছে না?? নিচ্ছে না মানলাম কিন্তু তার চরিত্র নিয়ে কথা আজে বাজে। এগুলো কিভাবে সহ্য হয়?? আমারও পরিবার আছে। বর আছে শ্বশুরবাড়ি আছে৷ আমার বর শশুরবাড়ি না হয় আমার পক্ষে আছে। আমার কোনো সমস্যা নাই। কিন্তু সমস্যা না থাকলেই কি এভাবে একটা মেয়ের চরিত্র নিয়ে কথা বলতে হবে?? শুধু বাইক চালানো ছবি দেখে সবাই আমার চরিত্র সনদ দিয়ে দিল??

এগুলোর বিচার কি হবে??' 

জিএ 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • সোশ্যাল মিডিয়া এর সর্বশেষ
  • সোশ্যাল মিডিয়া এর পাঠক প্রিয়