• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

ইসির হোয়াটসঅ্যাপে যাবে ভোটের ফল

আরটিভি নিউজ

  ০১ জানুয়ারি ২০২৪, ১৯:১৯
হোয়াটসঅ্যাপ
সংগৃহীত

দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোটের ফলাফল হোয়াটসঅ্যাপের মাধ্যমে পাঠাতে পারবেন রিটার্নিং কর্মকর্তারা। তবে এ ক্ষেত্রে দুর্গম এলাকা এবং ভেরিফাইডের বিষয়টি নিয়ে এসেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১ জানুয়ারি) ইসির উপসচিব মো. আতিয়ার রহমান বিষয়টি বাস্তবায়নের জন্য রিটার্নিং কর্মকর্তাদের এ বিষয়ে নির্দেশনা দেন।

এক বার্তায় তিনি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩টি পার্বত্য জেলা, পদ্মা, মেঘনা, যমুনা তীরবর্তী জেলা/উপজেলা, সমুদ্র তীরবর্তী উপকূলীয় জেলা/উপজেলার ভোটকেন্দ্রসমূহে নির্বাচনী দ্রব্যাদিসহ ভোটগণনার বিবরণী রিটার্নিং অফিসার/সহকারী রিটার্নিং অফিসারের কাছে পৌঁছাতে বিলম্ব হতে পারে। এ ক্ষেত্রে ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক ব্যবহৃত ওয়্যারলেসে প্রাপ্ত বার্তা এবং সহকারী রিটার্নিং অফিসার ও সংশ্লিষ্ট প্রিসাইডিং অফিসারের ভেরিফাইড হোয়াটসঅ্যাপের মাধ্যমে প্রাপ্ত ভোটগণনার বিবরণীর ইমেজ কপি প্রেরণ ও গ্রহণের মাধ্যমে দ্রুততার সঙ্গে বেসরকারি প্রাথমিক ফলাফল প্রস্তুত ও পরিবেশন/ঘোষণার জন্য নির্বাচন কমিশন সিদ্ধান্ত দিয়েছেন।

এর আগে দুর্গম এলাকা ঘোষণা করেছেন নির্বাচন কমিশন। সেই তালিকায় ২৫ জেলার ৭২টি এলাকা রয়েছে। এর মধ্যে রয়েছে—বাগেরহাটের সরণখোলা; বরগুনার পাথরঘাটা ও তালতলী; গাইবান্ধার ফুলছড়ি; কুড়িগ্রামের রৌমারী ও রাজিবপুর; বগুড়ার সারিয়াকান্দি; সিরাজগঞ্জের চৌহলী, সদর (আংশিক) ও কাজীপুর; বরিশালের হিজলা, মুলাদী ও মেহেন্দিগঞ্জ; খুলনার দাকোপ ও কয়রা; নেত্রকোনার কলমাকান্দা, দুর্গাপুর, খালিয়াজুরী, মদন ও মোহনগঞ্জ; কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম ও নিকলী; জামালপুরের ইসলামপুর; পটুয়াখালীর রাঙ্গাবালী; ভোলার মনপুরা;।

এর বাইরেও রয়েছে ফরিদপুরের চরভদ্রাশন; মানিকগঞ্জের হরিরামপুর; হবিগঞ্জের বানিয়াচং, আজমেরীগঞ্জ ও লাখাই (হাওরবেষ্টিত); চাঁদপুরের হাইমচর; লক্ষ্মীপুরের রামগতি; নোয়াখালীর হাতিয়া; সুনামগঞ্জের দোয়ারা বাজার, ধর্মপাশা, শাল্লা, জামালগঞ্জ, দিরাই, বিশ্বম্ভরপুর ও তাহেরপুর; খাগড়াছড়ির পানছড়ি, মহালছড়ি, মানিকছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, গুইমারা, লক্ষীছড়ি, খাগড়াছড়ি সদর ও দীঘিনালা; বান্দরবান জেলার থানছি, রোয়াংছড়ি, আলীকদম, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান সদর, রুমা ও লামা এবং রাঙ্গামাটির নানিয়ারচর, বরকল, বাঘাইছড়ি, রাঙ্গামাটি সদর, রাজস্থলী, লংগদু, কাউখালী, কাপ্তাই, জুরাছড়ি ও বিলাইছড়ি; চট্টগ্রামের সন্দ্বীপ; কক্সবাজারের মহেশখালী, কুতুবদিয়া ও টেকনাফ উপজেলাকে দুর্গম হিসেবে ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • ভোটের হাওয়া এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক
দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত
জানা গেল গুচ্ছের ‌‘এ’ ইউনিটের ফল প্রকাশের তারিখ
জানা গেল এসএসসির ফল প্রকাশের সম্ভাব্য তারিখ
X
Fresh