• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

জানা গেল গুচ্ছের ‌‘এ’ ইউনিটের ফল প্রকাশের তারিখ

আরটিভি নিউজ

  ২৭ এপ্রিল ২০২৪, ২৩:২৭
জানা গেল গুচ্ছের ‌‘এ’ ইউনিটের ফল প্রকাশের তারিখ
ফাইল ছবি

শুরু হয়ে গেল গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা। শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয় ‘এ’ ইউনিটের পরীক্ষা। একইদিন বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত নেওয়া হয় আর্কিটেকচার ব্যবহারিক (ড্রয়িং) পরীক্ষা।

এদিকে শনিবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশের সম্ভাব্য তারিখও জানিয়ে দিয়েছে ভর্তি কমিটি।

কমিটির আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন জানিয়েছেন, আগামী ১ মে ফল প্রকাশ করার লক্ষ্য নিয়েই কাজ চলছে।

নতুন শিক্ষাবর্ষের ক্লাস শুরুর বিষয়ে তিনি বলেন, আগামী ২০ জুলাইয়ের মধ্যে গুচ্ছ ভর্তির সমস্ত কার্যক্রম শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেইসঙ্গে ১ আগস্ট থেকে ক্লাস শুরু করা হবে। প্রতিটি ইউনিটের ফল ৭২ ঘণ্টার মধ্যে প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, শনিবার গুচ্ছের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আগামী ৩ মে শুক্রবার ‘বি’ ইউনিট (মানবিক) এবং ১০ মে শুক্রবার ‘সি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয় হলো খুলনা বিশ্ববিদ্যালয় (খুলনা), জগন্নাথ বিশ্ববিদ্যালয় (ঢাকা), ইসলামী বিশ্ববিদ্যালয় (কুষ্টিয়া), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (দিনাজপুর), মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (টাঙ্গাইল), নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোয়াখালী), জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুমিল্লা), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যশোর), বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর), পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবনা), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ), বরিশাল বিশ্ববিদ্যালয় (বরিশাল), রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাঙ্গামাটি), রবীন্দ্র বিশ্ববিদ্যালয় (সিরাজগঞ্জ), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয় (গাজীপুর), শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় (নেত্রকোনা), বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (জামালপুর), পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পটুয়াখালী), কিশোরগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কিশোরগঞ্জ), চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁদপুর), সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুনামগঞ্জ) এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পিরোজপুর)।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ
সিলেটের ৩ উপজেলার ফল প্রকাশ, রহস্যজনকভাবে আটকে বিশ্বনাথ
গোদাগাড়ীতে সোহেল ও তানোরে ময়না নির্বাচিত
নাসিরনগরে প্রথম নারী চেয়ারম্যান, সরাইলে জয়ী শের আলম
X
Fresh