• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গোদাগাড়ীতে সোহেল ও তানোরে ময়না নির্বাচিত

স্টাফ রিপোর্টার (রাজশাহী), আরটিভি নিউজ

  ০৯ মে ২০২৪, ০০:৩২
ছবি আরটিভি

রাজশাহীর প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণের পর রাতে রাজশাহীর তানোর ও গোদাগাড়ী উপজেলার ফলাফল ঘোষণা করা হয়েছে।

বুধবার (৮ মে) রাত ১০ টার দিকে এ ফলাফল ঘোষণা করেন উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আতিকুল ইসলাম।

ঘোষিত ফলাফলে তানোর উপজেলায় ফের চেয়ার নির্বাচিত হয়েছেন লুৎফর হায়দার রশিদ ময়না ও গোদাগাড়ী উপজেলায় বিজয়ী হয়েছেন বেলাল উদ্দিন সোহেল। তানোরে লুৎফর হায়দার রশিদ ময়না কাপ-পিরিচ প্রতীক নিয়ে ৪৬ হাজার ৩৯৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ও গোদাগাড়ীতে বেলাল উদ্দিন সোহেল দোয়াত-কলম প্রতীক নিয়ে ৬৭ হাজার ৮৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

তানোর উপজেলায় ময়নার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আব্দুল্লাহ আল মামুন। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৭৯ ভোট। গোদাগাড়ী উপজেলায় বেলাল উদ্দিন সোহেলের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন এই উপজেলার সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম। তিনি কাপ পিরিচ প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৩২৮ ভোট।


এছাড়াও তানোর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) পদে তানভির রেজা চশমা প্রতীক নিয়ে ৩৮ হাজার ৫৩৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী সোহেল রানা তালা প্রতীক নিয়ে পেয়েছেন ২৪ হাজার ৬০১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে সোনিয়া সরদার কলস প্রতীক নিয়ে ৩০ হাজার ৮৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিটকতম প্রতিদ্বন্দ্বী সাগরিকা ভৌমিক বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৫৪৪ ভোট ও নাসিমা বিবি সেলাই মেসশিন প্রতীক নিয়ে পেয়েছেন ৮ হাজার ২১৬ ভোট। গোদাগাড়ী উপজেলায় চেয়ারম্যান পদের অন্য প্রার্থীরা হলেন- রবিউল আলম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২১ হাজার ১৭৯ ভোট, সাজেদুর রহমান মার্কনী ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২হাজার ২৪৮ ও সুনন্দন দাস মোটর সাইকেল প্রতীক নিয়ে পেয়েছেন ১০ হাজার ৯৪৪ ভোট।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে শফিকুল সরকার তালা প্রতীক নিয়ে ৩২ হাজার ২৬৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফয়সাল আহমেদ টিয়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৮৪৭৫ ভোট। এছাড়াও চশমা প্রতীক নিয়ে নাজমুল হক পেয়েছেন ২৩ হাজার ৪১৫ ভোট ও হুরেন মুর্মু টিউবওয়েল প্রতীক নিয়ে পেয়েছেন ১৫হাজার ৮২ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুফিয়া খাতুন মিলি প্রজাপতি প্রতীক নিয়ে ৫৩ হাজার ৮৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কৃষ্ণা দেবী ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ৪৫ হাজার ৭৭৬ ভোট।

এরআগে সকাল ৮টা থেকে ভোগ গ্রহণ শুরু হয় চলে বিকেল চারটা পর্যন্ত। ভোটগ্রহণ শেষে শুরু হয় গণনা। একে একে আসতে থাকে কেন্দ্র থেকে ফলাফল। তবে রাজশাহীর এই দুই উপজেলায় ভোট চলাকালে ও ফলাফল প্রকাশের পরে কোথাও কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাড়ির গেটে‌ ‘ভোট চাহিয়া লজ্জা দিবেন না’ লেখা প্লাকার্ড
দ্বিতীয় ধাপে ৪৫৭ প্লাটুন বিজিবি মোতায়েন
এবার নিপুণের ইস্যুতে মুখ খুললেন খসরু
ভোটে জিতলেই অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা
X
Fresh