Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

যে কারণে খালেদা জিয়ার আবেদন মঞ্জুর হলো না

যে কারণে খালেদা জিয়ার আবেদন মঞ্জুর হলো না
যে কারণে খালেদা জিয়ার আবেদন মঞ্জুর হলো না

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর বিষয়ে আইন মন্ত্রণালয় থেকে ‘না’ বলে মতামত দেওয়া হয়েছে। রোববার (৯ মে) বিকেল ৪টায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সচিবালয়ে সাংবাদিকদের বলেন, আইন মন্ত্রণালয় ‘না’ বলে মতামত দিয়েছেন।

সাজাপ্রাপ্ত কোনো ব্যক্তির দেশের সীমানার বাইরে যাওয়ার বা পাঠানোর কোনো সুযোগ না থাকায় এই মতামত দেয়া হয়।

এর আগে, বৃহস্পতিবার (৬ মে) শ্বাসকষ্ট ও বুকে ব্যথা অনুভব করলে সে রাতেই রাজধানীর ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসায় সাক্ষাত করেন বেগম জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দর। বোন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নিতে লিখিত আবেদন জানান তিনি। আবেদনটি ওই রাতেই আইন মন্ত্রণালয়ের সচিবের কাছে পাঠানো হয়। পরে রোববার (৯ মে) সকালে আইন মন্ত্রণালয়ের মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়।

এদিকে রোববার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সাংবাদিকদের বলেছেন, খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি। এরপরও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাজা স্থগিত করে বাসায় থাকার সুযোগ করে দিয়েছেন তাকে। তার চিকিৎসার সুযোগ করে দিয়েছেন এবং তিনি চিকিৎসাও নিচ্ছেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার ভাই আবেদন নিয়ে এসেছিলেন। সেটি আইন মন্ত্রণালয়ে মতামতের জন্য পাঠানো হয়েছিল। কিন্তু আইন মন্ত্রণালয় থেকে যে মতামত এসেছে তাতে খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর কোনো অবকাশ নেই। সাজাপ্রাপ্ত হওয়ায় খালেদা জিয়ার বিদেশ যাওয়ার কোনো সুযোগ নেই।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিল করোনায় আক্রান্ত হওয়ার পর শারীরিক বিভিন্ন জটিলতা দেখা দিলে হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ২৭ এপ্রিল রাত থেকে হাসপাতালের একটি কেবিনে চিকিৎসাধীন ছিলেন। এরপর ৩ মে শ্বাসকষ্ট হওয়ায় সিসিইউতে স্থানান্তর করা হয় বিএনপি চেয়ারপারসনকে।

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ হওয়ায় বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। হাসপাতালটির করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) ভর্তি আছেন তিনি। তবে বর্তমানে করোনামুক্ত আছেন বেগম খালেদা জিয়া।

এসআর/

RTV Drama
RTVPLUS