logo
  • ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

‘খালেদাকে জোর করে প্যারোলে মুক্তি দেয়ার মতো বেকায়দায় পড়েনি সরকার’

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৯ এপ্রিল ২০১৯, ১৯:৪৪
আদালতে দোষী সাব্যস্ত হয়ে বেগম খালেদা জিয়ার এখন কারাগারে। তিনি যদি জামিন আবেদন করেন আদালতই একমাত্র তাকে জামিনে মুক্তি দিতে পারে। অন্যদিকে বেগম জিয়া যদি প্যারোলে মুক্তি চান তাহলে তার আবেদনটি সরকার বিবেচনা করবে। সরকার এমন কোনও বেকায়দায় পড়েনি যে খালেদা জিয়াকে জোর করে প্যারোলে মুক্তি দিতে হবে। বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘রূপসী বাংলা জাতীয় আলোকচিত্র প্রদর্শনী, প্রতিযোগিতা এবং সংবর্ধনা অনুষ্ঠান’-এ তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, কেউ না চাইলে তাকে প্যারোলে মুক্তি দেয়া হয় না। খালেদা জিয়া যদি চান সরকার ভেবে দেখতে পারে।

হাছান মাহমুদ বলেন, জনগণ বিএনপির যে কয়জনকে ভোট দিয়ে সংসদ সদস্য নির্বাচিত করেছে তাদের উচিৎ শপথ নেয়া। শপথ না নিলে জনগণকে অবজ্ঞা করা হবে।

তিনি বলেন, সরকার মিডিয়ায় কোনও ধরনের সেন্সরশীপ করছে না। বাংলাদেশে গণমাধ্যম সংবাদ প্রকাশের ক্ষেত্রে স্বাধীনতা ভোগ করছে। গত ১০ বছরে গণমাধ্যম শিল্পে একটি বিপ্লব ঘটেছে। সংবাদপত্রের সংখ্যা সাতশ’ থেকে বৃদ্ধি পেয়ে এক হাজার দুইশ’ হয়েছে এবং ৩৩টি ইলেকট্রনিক মিডিয়া সম্প্রচার চালাচ্ছে।

শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ও জাতীয় প্রেস ক্লাব সভাপতি সাইফুল আলম।

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়