• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বিএনপি এখন হতাশায় নিমজ্জিত : তথ্যমন্ত্রী

আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২৪, ১৮:২৮
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি ও সমমনা দলগুলো এখন হতাশায় নিমজ্জিত- কেন তারা নির্বাচন করলো না। তাদের সঙ্গে যদি ব্যক্তিগতভাবে আলাপ করেন, তাহলে জানতে পারবেন তাদের মধ্যে এখন কি পরিমাণ হতাশা বিরাজ করছে। তারা অনুধাবন করতে পেরেছে, নির্বাচন বর্জন করে নিজেরাই ক্ষতিগ্রস্ত হয়েছে।

মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, ভোট উৎসবের মধ্য দিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিএনপিসহ যারা ভোট বর্জনের আহ্বান জানিয়েছিল জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। ভোটের বিরুদ্ধে বিএনপির প্রচারণা, ভোট বর্জনের ডাকের পাশাপাশি ৫ জানুয়ারি ট্রেনে বর্বরোচিত হামলা এবং ৪, ৫ ও ৬ জানুয়ারি বিভিন্ন জায়গায় ভোটকেন্দ্রে বিচ্ছিন্নভাবে হামলা করা হয়েছে। তাদের সন্ত্রাস ও অগ্নিসন্ত্রাসের রাজনীতি মানুষ প্রত্যাখ্যান করেছে। দেশে কার্যত একটি ভোট উৎসব হয়েছে।

নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, তারা শক্ত হাতে অত্যন্ত কার্যকরভাবে এবং দক্ষতার সঙ্গে যেভাবে নির্বাচন অনুষ্ঠান করেছে, এ জন্য নিঃসন্দেহে তারা অভিনন্দন ও ধন্যবাদ পাওয়ার যোগ্য। কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অন্যান্যবারের তুলনায় অনেক কম সহিংস ঘটনা ঘটেছে।

এ সময় নির্বাচন নিয়ে জাতিসংঘের মানবাধিকার হাইকমিশনারের বিবৃতি ত্রুটিযুক্ত ও একপেশে বলে মন্তব্য করেন ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিবৃতিতে আগুন-সন্ত্রাস করে, পেট্রোলবোমা মেরে মানুষ পোড়ানোর ব্যাপারে কোনো কথা নাই। সেখানে মানবাধিকারের কথা বলা হয়েছে, গ্রেপ্তারের কথা বলা হয়েছে। অথচ গ্রেপ্তার তো তাদেরই করা হচ্ছে যারা আগুন-সন্ত্রাসের সঙ্গে জড়িত।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‌উন্নয়নের ভেলকিবাজীতে দেশ এখন মৃত্যু উপত্যকা: রিজভী
দিনাজপুরে বিএনপির ৫ নেতা বহিষ্কার
ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে দেশ : রিজভী
‘বিএনপির ভবন খোলাটা সঠিক হয়নি’
X
Fresh