logo
  • ঢাকা শুক্রবার, ০৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৩ হাজার ১৯৫ জন।গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯৫০, মোট ১০ হাজার, নতুন আক্রান্ত ৮ হাজারের বেশি: বৃহস্পতিবার জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ভারতে আক্রান্ত ২ হাজার ছুঁই ছুঁই, একদিনে ৯ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১, মোট মৃত্যু: এনডিটিভি। বিশ্বজুড়ে একদিনে এক লাখের বেশি আক্রান্ত, ৬ হাজার মৃত্যু, এই মৃত্যুর অর্ধেকের বেশিই স্পেন, ইতালি ও যুক্তরাষ্ট্রে: বিবিসি। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে দুজন ব্যক্তি আক্রান্ত হয়েছেন: আইইডিসিআর। যুক্তরাজ্যে ১ দিনে শুধু বুধবার ৫৬২ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত ৪৩২৪, মোট মৃতের সংখ্যা ২৩৫২, মোট আক্রান্ত ২৯৪৭৪ জন: এএফপি। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু দেখল আমেরিকা- ৮৬৫ জন, মোট মৃত্যু ৩ হাজার ৮৭৩, আক্রান্তের পরিসংখ্যানেও প্রথম স্থানে আমেরিকা- এক লাখ ৭৫ হাজার: ডয়েচে ভেলে। ইউরোপে মৃতের সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে, শুধু স্পেন ও ইতালিতেই মৃত্যু ২০ হাজারের বেশি, ইতালিতে ১২৪২৮, যুক্তরাজ্যে ১৭শ ছাড়িয়েছে: বিবিসি।

ছাত্রলীগ নেতা-কর্মীদের পরীক্ষা নিলেন এমপি

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২২ ফেব্রুয়ারি ২০২০, ২২:৫০
ছাত্রলীগ নেতা-কর্মীদের পরীক্ষা নিলেন এমপি
ছাত্রলীগ নেতা-কর্মীদের সংগঠন ও রাজনৈতিক জ্ঞান যাচাই করতে পরীক্ষা নিলেন নওগাঁর রাণীনগর আত্রাই আসনের সাংসদ ইসরাফিল আলম। ছবি: আরটিভি অনলাইন
তৃণমূল পর্যায়ে ছাত্রলীগকে সুসংগঠিত করতে নেতাকর্মীর রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকাণ্ডের ওপর পরীক্ষা নিলেন নওগাঁর রাণীনগর আত্রাই আসনের সাংসদ ইসরাফিল আলম। শনিবার (২২ ফ্রেব্রুয়ারি) দুপুরে রাণীনগর মহিলা কলেজে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় আত্রাই ও রাণীনগর উপজেলার ১৫৬ জন ছাত্রলীগ নেতাকর্মী অংশগ্রহণ করেন।

এ বিষয়ে স্থানীয় সাংসদ ইসরাফিল আলম জানান, আমার নির্বাচনী এলাকার দুই উপজেলার ছাত্রলীগের নেতা-কর্মীদের রাজনীতি এবং নিজ সংগঠন সম্পর্কে জ্ঞান কতটুকু রয়েছে, সেটি যাচাই করার লক্ষ্যে এ পরীক্ষার আয়োজন করা হয়। এতে করে তৃণমূলের রাজনীতির সঠিক মূল্যায়ন হবে।

পরীক্ষায় মোট সাতটি প্রশ্নের মধ্যে পাঁচটি প্রশ্ন লেখার অ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল। প্রত্যেকটা প্রশ্নের মান ছিল ২০। পরবর্তীতে তাদের সঙ্গে এক কর্মশালার আয়োজন করে পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে।

এমপি আরও জানান, ভবিষ্যতে স্থানীয়ভাবে সঠিক সুন্দর রাজনীতি করার লক্ষ্যে এ পরীক্ষা তাদের কাজে লাগবে বলে আমি আশা করি। ছাত্রলীগের ছেলে-মেয়েদের শুধু মিছিল-মিটিংয়ের কাজে ব্যবহার করলেই চলবে না ওদেরকে দক্ষ নেতৃত্বের জায়গায় নিয়ে যাওয়ার জন্য ব্যাপক শিক্ষা ও প্রশিক্ষণের আয়োজন করতে হবে। তবেই আগামী দিনে দেশ প্রেমিক এবং জনকল্যাণের নেতৃত্ব তৈরির একটি ব্যবস্থা আমরা উপহার দিতে পারব।

এজে/পি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ১০১১৪৯০ ২১০১৮৬ ৫২৮৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়