• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে শাবিপ্রবি ছাত্রলীগের বিক্ষোভ

শাবিপ্রবি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৬ মে ২০২৪, ১৬:১৬
স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবি শাবিপ্রবি ছাত্রলীগের
ছবি : আরটিভি

ফিলিস্তিনের পক্ষে বিভিন্ন জায়গায় শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি সংহতি জানানো, স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা র‌্যালি করেছেন।

সোমবার (৬ মে) দুপুর ১টার দিকে এ র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে শাখা ছাত্রলীগের সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন বলে জানা গেছে।

র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর থেকে বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার গোলচত্বরে এসে শেষ হয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন নেতাকর্মীরা।

র‌্যালিতে নেতাকর্মীদের ‘ফ্রি ফ্রি প্যালেস্টাইন, স্ট্যান্ড উইথ প্যালেস্টাইন’ বলে স্লোগান দিতে দেখা যায়।

র‌্যালি পরবর্তী গোলচত্বরে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে ছাত্রলীগের এ কর্মসূচি শেষ হয়। সমাবেশে শাবি ছাত্রলীগের সভাপতি মো. খলিলুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজিবুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহ-সভাপতি মামুন শাহ, ফারহান রুবেল ও যুগ্ম সম্পাদক সুমন মিয়া। এ সময় ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সমাবেশে মো. খলিলুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বলেছিলেন- ‘বিশ্ব আজ শোষক ও শোষিত শ্রেণি এই দুইভাগে বিভক্ত। আমরা শোষিত শ্রেণির পক্ষে আছি।’ এই বক্তব্যকে ধারণ করে বাংলাদেশ ছাত্রলীগ সব সময় অত্যাচারিত ও নিপীড়িত মানুষের পক্ষে কাজ করে যাচ্ছে। ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনকে সমর্থন করে বিশ্বের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্র আন্দোলন শুরু হয়েছে। তাদের আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতেই আমাদের আজকের এই কর্মসূচি। আমরা প্রত্যাশা করি, খুব দ্রুতই ফিলিস্তিনিরা তাদের ন্যায্য অধিকার ফিরে পাবে। কারণ মুক্তিকামী মানুষকে কখনও দাবিয়ে রাখা যায় না।

মন্তব্য করুন

daraz
  • শিক্ষা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ছাত্রলীগের আনন্দ শোভাযাত্রা 
শাবিপ্রবির লেক থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার
হাবিপ্রবি ছাত্রলীগের নেতৃত্বে আকাশ-মিঠু
রাবি শাখা ছাত্রলীগের চার নেতা বহিষ্কার
X
Fresh