• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

এসএসসি পরীক্ষার আগের দিন হরতাল দেয়া ঠিক হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৪৩
এসএসসি হরতাল পরীক্ষা স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, এসএসসি পরীক্ষার একদিন আগে বিএনপির হরতাল দেয়া ঠিক হয়নি। হরতাল দিয়ে নৈরাজ্য সৃষ্টি করতে দেয়া হবে না। নির্বাচনে যেসব সহিংসতার ঘটনা ঘটেছে, তদন্ত শেষে মামলা করে সব কয়টিরই ব্যবস্থা নেয়া হবে।

রোববার (২ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, প্রচারণায় ভোটার ও সমর্থকদের উৎসবমুখর পরিবেশ ছিল। তার পরেও কেন ভোটের দিন উপস্থিতি এত কম তা গবেষণার দরকার। নির্বাচন ভালো হয়েছে, তারপরও বিএনপির হরতাল ডাকা ঠিক হয়নি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির হরতালে কোথাও কোনো প্রভাব পড়েনি। সব কিছু স্বাভাবিকভাবে চলছে। আতঙ্কিত হওয়ার কিছু নেই। বিএনপির হঠকারী সিদ্ধান্ত নেওয়া ঠিক হয়নি। কাল (সোমবার) এসএসসি পরীক্ষা। এর একদিন আগে হরতাল দেওয়া ঠিক হয়নি। তারা যে জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে তা প্রমাণ হয়েছে।

বিএনপি যদি আবারও আন্দোলনে যায় সেক্ষেত্রে কী করবেন- এ বিষয়ে তিনি বলেন, আন্দোলনের নামে জনগণের ক্ষতি হলে এবং কোনো ধরনের সহিংসতা করলে সর্বাত্মক ব্যবস্থা নেওয়া হবে।

সিটি ভোট এত কম পড়েছে কেন জানতে চাইলে তিনি বলেন, জাতীয় নির্বাচনের চেয়ে স্থানীয় নির্বাচনে পার্সেন্টেজ কম থাকে। অনেকগুলো ফ্যাক্টর কাজ করে। ঢাকায় মানুষ এক জায়গা থেকে আরেক জায়গা বাসা বদল করে। অনেক সময় এক জায়গা থেকে চলে গেলে আর ভোট দিতে আসে না। তারপরও বিষয়টি দেখার। কেন কম লোক ভোট দিল সেটি গবেষণার বিষয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, সব নির্বাচনে সহিংসতা হয়। এবার সেটি হয়নি। সুষ্ঠু সুন্দর পরিবেশে এবং কোনো প্রকার ভয়ভীতি ছাড়াই মানুষ ভোট দিতে পেরেছে।

পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে এসএসসিতে ছাত্রীরা এগিয়ে
পলাশে হোম ভিজিটের নামে এইচএসসির ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়
সুধা রানী হাদিসের শিক্ষক পদে: যে ব্যাখ্যা দিলো এনটিআরসিএ
একাদশের ক্লাস শুরুর তারিখ ঘোষণা
X
Fresh