• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

সুধা রানী হাদিসের শিক্ষক পদে: যে ব্যাখ্যা দিলো এনটিআরসিএ

আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১৯:২৬
ফাইল ছবি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার বাসিন্দা সুধা রানী। ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারিতে উত্তীর্ণ হয়েছেন তিনি। তবে হিন্দু ধর্মের অনুসারী হয়েও তিনি ‘হাদিস’ বিষয়ের প্রভাষক হতে পছন্দক্রম দিয়েছেন। এ নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

সুধা রানীর হাদিস বিষয়ে প্রভাষক হিসেবে উত্তীর্ণ হওয়া নিয়ে অনেকে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষকে (এনটিআরসিএ) দায়ী করছেন। যদিও এনটিআরসিএ বলছে, প্রার্থী আবেদনের সময় যে বিষয় পছন্দক্রমে দিয়েছেন, সেই বিষয়ই তাকে দেওয়া হয়েছে। এখানে ভুল হলে দায়ী প্রার্থী।

এ বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম সংবাদমাধ্যমকে বলেন, সুধা রানীর বিষয়টি সামনে আসার পর আমরা তার আবেদন কপি যাচাই করে দেখি। তিনি আবেদনের সময় ‘বিষয় পছন্দ’ দিয়েছেন হাদিস বিষয়ে। তার আবেদন অনুযায়ী ফল দেয়া হয়েছে। এটি প্রার্থীর ভুলের কারণে হয়েছে।

সুধা রানীর স্বামী গোবিন্দ চন্দ্র জানান, কম্পিউটারের দোকান থেকে আবেদনটি করা হয়েছিল। সেখানেই ভুলটি করেছেন কম্পিউটার অপারেটর। এখন বিষয়টি সমাধানের চেষ্টা করছেন।

জানা গেছে, সুধা রানী রংপুরের একটি কেন্দ্রে ১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা দেন। তিনি দিনাজপুর বোর্ড থেকে মানবিক বিভাগে ২০০৯ সালে এসএসসি এবং একই বোর্ড ও বিভাগ থেকে ২০১১ সালে এইচএসসি পাস করেছেন। এরপর ২০১৫ সালে জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগে স্নাতক এবং ২০১৬ সালে একই বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করেছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুধা রানী হবেন হাদিসের প্রভাষক! দায় কার?
সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারির ফল প্রকাশ, উত্তীর্ণ ৬০৩ 
সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারি কাল, মানতে হবে যেসব নির্দেশনা
‘আমাকে মেরে ফেলেন ভাই’